সিএএ বিরোধী আন্দোলনে ফের উত্তাল দিল্লি, বন্ধ ১৭টি মেট্রো স্টেশন, বন্ধ ইন্টারনেট আটক বহু

আমাদের ভারত,১৯ ডিসেম্বর:সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে আবারও উত্তপ্ত হয়ে উঠল দিল্লি। বৃহস্পতিবার সকাল থেকেই লালকেল্লা সহ বেশ কিছু এলাকা উত্তপ্ত হয়ে ওঠে। এদিকে অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৭ টি মেট্রো স্টেশন সহ বেশ কয়েকটি জায়গায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। দিল্লি ছাড়াও প্রতিবাদ বিক্ষোভ চলছে বেঙ্গালুরু হায়দ্রাবাদে। প্রতিবাদ করতে গিয়ে ব্যাঙ্গালুরুতে আটক হয়েছেন ইতিহাসবিদ রামচন্দ্র গুহ।

দিল্লির লালকেল্লা চত্বরসহ বেশ কিছু জায়গায় জারি করা হয়েছে ১৪৪ ধারা। কিন্তু তা উপেক্ষা করে সকাল থেকেই বিক্ষোভ দেখাতে থাকেন বিক্ষোভকারীরা। কিন্তু আগে থেকেই লালকেল্লার সামনে মোতায়েন করা ছিল প্রচুর পুলিশ। ফলে বিক্ষোভকারীরা লালকেল্লার সামনে জমায়েত হতে শুরু করলেই পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয়ে যায়। বেশ কয়েকজনকে আটক করে পুলিশ।

এদিনের বিক্ষোভে শামিল হয়েছিল স্বরাজ ইন্ডিয়ার সর্বভারতীয় সভাপতি যোগেন্দ্র যাদব। পুলিশ তাকেও আটক করেছে।দিল্লির মান্ডি হাউস চত্বরে পরিস্থিতি উত্তপ্ত হওয়ার পরিস্থিতি সামাল দিতে নামানো হয় ব্যাফ। সেখান থেকেও বেশ কয়েকজন বিক্ষোভকারীকে আটক করে পুলিশ।

কোন রকম অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেজন্য আগেভাগে ১৭ টি মেট্রো স্টেশন বন্ধ করে দেওয়া হয়েছে। রাজধানীর বেশকিছু জায়গায় বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট পরিষেবা। দিল্লি সীমা লাগোয়া এন এইচ ৪৮,এমজি রোড, ওল্ড দিল্লি-গুরুগ্রাম রোড বন্ধ করে দিয়েছে পুলিশ। এর ফলে বিশাল যানজটের সৃষ্টি হয়েছে শহরে। দিল্লি পুলিশের তরফে বিক্ষোভকারীদের বলা হয়েছে নির্দিষ্ট কিছু জায়গায় প্রতিবাদ করুন। পুলিশকে সহযোগিতা করুন।

মান্ডি হাউসের সামনে বিক্ষোভ দেখাচ্ছিলেন কংগ্রেস নেতা সন্দীপ দীক্ষিত। সেখান থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। ওই একই জায়গায় প্রতিবাদে শামিল হয়েছিল সিপিএম। সেখান থেকেও সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি এবং রাজা কে আটক করে পুলিশ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here