নাগরিক আইন বিরোধী আন্দোলনে উত্তরপ্রদেশে গ্রেফতার ১১০০- বেশি, মৃতের সংখ্যা বেড়ে ১১

আমাদের ভারত,২১ ডিসেম্বর:সংশোধিত নাগরিকত্ব আইন এবং জাতীয় নাগরিকপঞ্জি বিরোধী বিক্ষোভে শনিবারেও উত্তপ্ত উত্তর প্রদেশ। এখনও পর্যন্ত যোগীর রাজ্যে বিক্ষোভ অশান্তিতে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১১। এরমধ্যে রয়েছে একটি ৮ বছরের নাবালক। রাজ্যজুড়ে গ্রেপ্তার হয়েছে ১১০০ বেশি মানুষ।

এখনো পর্যন্ত প্রয়াগরাজেই আটক হয়েছে ১৫০জন, গাজিয়াবাদে ৬৫ জন। শনিবার সকাল থেকেই উত্তরপ্রদেশের রামপুরে বিক্ষোভ শুরু হয় । পুলিশের ব্যারিকেড ভেঙে এগোতে গেলে বিক্ষোভকারী
জনতাকে ছত্রভঙ্গ করতে ফাটানো হয় কাঁদানে গ্যাসের শেল।

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ১৩টি জেলায় বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট। রাজ্যের পরিস্থিতি নিয়ে যোগী আদিত্যনাথ কথা বলেন রাজ্যপালের সঙ্গে।

জেলায় জেলায় সংঘর্ষে আহত হয়েছে বহু মানুষ। পুলিশ সূত্রে খবর অন্তত ৬ জন পুলিশ কর্মীরা গুলি লেগেছে। তাদের অবস্থা আশঙ্কাজনক। রাজ্য পুলিশের ডিজি অফিসের তরফে জানিয়েছে পুলিশকে লক্ষ্য করে গুলি চালিয়েছে জনতা। সংঘর্ষের সময় পাথর ছুড়েছে বিক্ষোভকারীরা। পুলিশের একাধিক গাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। উত্তরপ্রদেশের বিরোধী দলের নেত্রী মায়াবতী শান্তিপূর্ণ প্রতিবাদের জন্য সকলের কাছে আবেদন জানিয়েছেন।

উত্তর প্রদেশের মত থমথমে পরিস্থিতি দিল্লিতেও। গভীর রাতে ভিম আর্মি প্রধান চন্দ্রশেখর আজাদকে গ্রেফতার করা গ্রেফতার করা হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here