সিএএ-এনআরসি বিরোধিতায় বাংলা তারকাদের ভিডিও বার্তা” কাগজ আমরা দেখাবো না”

আমাদের ভারত,১৩ জানুয়ারি: “কাগজ আমরা দেখাবো না”…. সিএএ, এন আরসি ও এনপিআরের বিরোধিতায় এবার ভিডিও বার্তা দিলেন টলিপাড়া থেকে শুরু করে বাংলার বেশ কিছু বিশিষ্টরা। কেন সিএএ বিরোধিতা তারা করছেন ভিডিও বার্তায় সেই বক্তব্যকেও তারা তুলে ধরে প্রতিবাদের স্লোগান হিসেবে “কাগজ আমরা দেখাবো না” কে তুলে ধরেছেন।

সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতায় বিক্ষোভ চলছে গোটা দেশজুড়ে। এই আইনের বিরুদ্ধে রাস্তায় নেমেছেএকাধিক রাজনৈতিক দল থেকে সাধারণ মানুষ ছাত্র-যুব বুদ্ধিজীবীরা। সোশ্যাল মিডিয়াতেও প্রতিবাদে মুখর হয়েছেন তারকারা। বাদ যায়নি টলিউডের তারকাদের প্রতিবাদ। কলকাতায় সিএএ বিরোধী আন্দোলনে পা মিলিয়েছেন বাংলার একাধিক তারকা। তারমধ্যে উল্লেখযোগ্য নাম গুলি হল ধৃতিমান চাটার্জী,অপর্ণা সেন,অঞ্জন দত্ত,কৌশিক সেন,ঋতব্রত মুখার্জী, ঋদ্ধি সেন সহ মানে আরও অনেকে।

এবার এই সিএএ, এনআরসি ও এপিআর বয়কটের ডাক দিয়ে একটি ভিডিও বার্তা ও জারি করলেন টলিউডের বেশ কিছু তারকা সহ বাংলির বেশকিছু বিশিষ্টজনেরা। তারা ভিডিও বার্তাটির নাম দিয়েছেন “কাগজ আমরা দেখাবো না” । অর্থাৎ এনআরসি ও এনপিআরের ক্ষেত্রে নাগরিকত্ব প্রমাণের জন্য একাধিক কাগজ দেখাতে হতে পারে সাধারণ মানুষকে। সেই কাগজ না দেখানোর বার্তা দিয়েছেন তারা।

এই ভিডিও বার্তায় নাগরিকত্ব সংশোধনী আইনের কেন তারা বিরোধি তাও বলেছেন তারকাযা। যে তারকারা এই ভিডিও বার্তা দিয়েছেন তাদের মধ্যে অন্যতম হলো ধৃতিমান চাটার্জী, সব্যসাচী চক্রবর্তী, আয়ুষ্মান মিত্র, রুপম ইসলাম, চিত্রাঙ্গদা, মধুজা মুখার্জি, নন্দনা সেন, কনকনা সেন শর্মা, স্বস্তিকা মুখার্জি, লেখিকা তিলোত্তমা সোম, মনোরঞ্জন ব্যাপারী ছাড়া আরও অনেকে। ভিডিও বার্তায় তাদের স্পষ্ট দাবি নাগরিকত্ব সংশোধনী আইন বাতিল করতে হবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here