মেয়েদের ‘ইউনিফর্ম কোচিং ক্যাম্পে’র জন্য সিএবি’র বাছাই পর্ব পুরুলিয়ায়

সাথী দাস, পুরুলিয়া, ১৪ জুন: মহিলা ক্রিকেটে জেলার প্রতিভাবানদের তুলে আনতে উদ্যোগী হল সিএবি। এই লক্ষ্যে রাজ্যের সব জেলা থেকে বাছাই করে মেয়েদের ‘ইউনিফর্ম কোচিং ক্যাম্প’ এ আনতে চাইছে তারা। জেলায় জেলায় প্রশিক্ষকদের দিয়ে মেয়েদের বাছাই পর্ব চলছে। সেই আঙ্গিকেই পুরুলিয়ায় দুই দিনের ট্রায়াল হয়ে গেল।

জেলা ক্রীড়া সংস্থা মানভূম স্পোর্টস অ্যাসোসিয়েশনের কোচিং ক্যাম্পে সিএবির মহিলা প্রশিক্ষক দীপালি সাউ এবং প্রশিক্ষক সুব্রত মঙ্গলবার বাছাই করেন। অনূর্ধ্ব ১৬, অনূর্ধ্ব ১৯ মেয়েদের নিয়ে ট্রায়াল হয়। এমএসএ’র শিবিরে প্রায় ৪০ জন রয়েছে। এদের মধ্যে ট্রায়ালের জন্য বাছাই করা হয় ২২ জনকে। এর মধ্যে অবশ্য জেলা মহিলা ক্রিকেট দলের সদস্যারাও রয়েছে।

এমএসএ’র ক্রিকেট সম্পাদক প্রদীপ সুর রায় বলেন, “দুটি স্কোয়াডে ভাগ করে তাদের নানান বিষয় লক্ষ্য করেন সিএবি’র দুই কোচ। এদের মধ্যে কম বয়সী এক জনের খেলা বিশেষ নজর কাড়ে ওঁদের। পুরুলিয়ার মেয়েরা বেশি করে ক্রিকেটে আগ্রহী হচ্ছে এবং সিএবি’র ছয় মাসের ‘ইউনিফর্ম কোচিং ক্যাম্প’ একটা প্ল্যাটফর্ম পাচ্ছে এটাই নবজাগরণ।” প্রসঙ্গত, এক সপ্তাহ আগে ছেলেদের অনুর্ধ্ব ১৬ বাছাই পর্ব হয়। তবে, মেয়েদের ক্ষেত্রে সিএবি’র এই ধরনের উদ্যোগ প্রথম।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here