বাগদেবীর আরাধনাতেই সিএএ, এনপিআরের বিরুদ্ধে প্রতিবাদে কলকাতা জেলা ছাত্র পরিষদ

5

তারক ভট্টাচার্য
আমাদের ভারত, ২৯ জানুয়ারি: বাগদেবীর আরাধনার মাধ্যমে সিএএ, এনপিআর, এনআরসির বিরুদ্ধে প্রতিবাদে সামিল হল কলকাতা জেলা ছাত্র পরিষদ। এই সংগঠনের উদ্যোগে কলকাতা বিশ্ববিদ্যালয়ের মূল গেটের সামনে বুধবার বাগদেবীর আরাধনার ব্যবস্থা হয়েছিল। পাশাপাশি, সিএএ, এনপিআর এবং এনআরসির বিরুদ্ধে প্রতিবাদ আরও দৃঢ় করতে সাধারণ মানুষ ও ছাত্রছাত্রীদের মধ্যে সংবিধানের প্রতিলিপিও এদিন বিলি করেন ছাত্র পরিষদ নেতৃত্ব।

এই ব্যাপারে কলকাতা জেলা ছাত্র পরিষদ সভাপতি অর্ঘ্য গণ বলেন, ‘দেশজুড়ে সাধারণ মানুষ আজ সিএএ, এনপিআর, এনআরসির বিরুদ্ধে অবস্থান সত্যাগ্রহের মাধ্যমে প্রতিবাদ জানাচ্ছেন। সেই কথা মাথায় রেখেই আজ বাগদেবীর আরাধনার মধ্য দিয়ে কলকাতা জেলা ছাত্র পরিষদ নিজেদের মতো করে প্রতিবাদের ভাষাকে তুলে ধরল।’

এদিন এই অনুষ্ঠানে, গত ৪৫ বছরে সর্বাধিক বেকারত্ব বৃদ্ধির জন্য মোদি সরকারকে তোপ দাগেন ছাত্র পরিষদের নেতারা। অবিলম্বে কেন্দ্রীয় সরকারের কাছে সিএএ, এনপিআর প্রত্যাহার করার দাবি জানানোর পাশাপাশি তাঁরা কর্মসংস্থানের উদ্দেশে বেকারদের নাম ‘এনআরইউ’-এ অন্তর্ভুক্ত করার দাবিও জানান। অনুষ্ঠানে শুভঙ্কর সরকার, অমিতাভ চক্রবর্তী, তপন আগরওয়াল, আশুতোষ চট্টোপাধ্যায়, সোমদীপ ঘোষ-সহ কংগ্রেস ও ছাত্র পরিষদের নেতারা উপস্থিত ছিলেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here