রক্তের সঙ্কট মেটাতে বাড়িতেই শিবির চিকিৎসক দম্পতির

আমাদের ভারত, দক্ষিণ ২৪ পরগনা, ৩ এপ্রিল: নিজের জন্মদিনে রক্তদান শিবিরের আয়োজন করলেন এক চিকিৎসক দম্পতি। দেশ জুড়ে লকডাউনের ফলে বাইরে রক্তদান শিবির আয়োজিত হচ্ছে না। ফলে ব্লাড ব্যাঙ্কগুলিতে রক্তের অভাব লক্ষ্য করা যাচ্ছে। এই পরিস্থিতিতে রাজ্যের মুখ্যমন্ত্রী সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্য দফতরের নির্দেশিকা মেনে ছোট ছোট করে রক্তদান শিবিরের কথা বলেছেন। সেই নির্দেশিকা মেনেই প্রবল রক্ত সংকট কমাতে উদ্যোগী হয়েছেন দক্ষিণ ২৪ পরগণার বারুইপুরের এক চিকিৎসক দম্পতি। পেশায় চিকিৎসক সহধর্মিণী ডঃ জয়তী মুখোপাধ্যায়কে সাথে নিয়েই মহতি এই উদ্যোগে সামিল হয়েছেন বারুইপুরের চিকিৎসক শেখ নওয়াজুর রহমান।

চিকিৎসক দম্পতির এই মহতি উদ্যোগকে সমর্থন জানিয়ে পাশে দাঁড়িয়েছেন বারুইপুর হাই স্কুলের প্রাক্তনীরা। চিকিৎসক শেখ নওয়াজুর রহমান নিজেও বারুইপুর হাই স্কুলের প্রাক্তন ছাত্র। বন্ধুর এই অভূতপূর্ব উদ্যোগকে কুর্নিশ জানিয়ে রক্তদান শিবিরে সামিল হন তার স্কুলজীবনের বহু পরিচিত। এদিন প্রায় ৫০ জন রক্তদাতা এই চিকিৎসক দম্পতির উদ্যোগে আয়োজিত ওই রক্তদান শিবিরে রক্তদান করেন।

শেখ নওয়াজুর বলেন, “দেশ এই সময় সঙ্কটে। লকডাউনের জন্য রক্তদান শিবির অনুষ্ঠিত হতে পারছে না ফলে ব্লাড ব্যাঙ্ক গুলিতে রক্তের যোগান কমছে। রক্ত না পাওয়া গেলে অনেক মুমূর্ষু রোগী সমস্যায় পড়বেন। তাই আমরা স্বামী স্ত্রী মিলে এই উদ্যোগ গ্রহণ করেছি”। এই দম্পতির উদ্যোগকে কুর্নিশ জানিয়েছেন বারুইপুরবাসী।

বারুইপুর পুরসভার চেয়ারম্যান শক্তি রায়চৌধুরী বলেন, “খুবই ভালো উদ্যোগ। সমাজকে রক্ষা করতে এইভাবেই একে অপরের জন্য এগিয়ে আসতে হবে”।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here