‘কোনওভাবেই বাঁচতে পারবেন না, তাড়াতাড়ি খাঁচার ভিতরে ঢুকে পড়ুন‌’

আমাদের ভারত, ১১ আগস্ট:
সোমবার কলকাতায় এসেও নিজাম প্যালেস যাননি। বুধবারেও হাজিরা এড়িয়ে গিয়েছেন অনুব্রত মণ্ডল। শোনা যাচ্ছে এবার রক্ষাকবচ পেতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে পারেন তৃণমূল নেতা। এই বিষয়ে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের দাবি, কোনওভাবেই বাঁচতে পারবেন না অনুব্রত। সুকান্ত বলেছেন তার জন্য খাঁচা তৈরি হয়ে গিয়েছে। আন্তর্জাতিক আদালতে গেলেও কোনো লাভ হবে না।

সূত্রের খবর শীর্ষ আদালতে অনুব্রত মণ্ডল আর্জি জানাতে পারেন, যাতে তাকে গ্রেপ্তার না করা হয়। ইতিমধ্যে তার আইনজীবীরা সেটার প্রস্তুতি নিচ্ছেন বলে জানা যাচ্ছে। কিন্তু সুপ্রিম কোর্টে গিয়ে কি কোনও লাভ হবে? এই প্রশ্নের উত্তরে সুকান্ত মজুমদার বলেন, সুপ্রিমকোর্ট কেন উনি হেগে আন্তর্জাতিক আদালতে যেতে পারেন কিন্তু তাতে কোনও লাভ হবে না। খাঁচা রেডি হয়ে গিয়েছে।

বিজেপি সাংসদ দাবি করেছেন, যেভাবে চুরি করেছেন অনুব্রত তাতে তার গ্রেফতারি কেউ আটকাতে পারবে না। শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে বার বার সিবিআই-এর কাছে হাজির এড়াচ্ছেন অনুব্রত মণ্ডল। কখনো নিজে যাচ্ছেন এসএসকেএম-এ আবার কখনো চিকিৎসককে বাড়িতে ডাকছেন। শোনা যাচ্ছে শান্তিনিকেতন মেডিকেল কলেজের চিকিৎসকদের কাছে অনুরোধ করেছেন, যাতে তার ফিসচুলা অপারেশন করা হয়। আর তাতেই প্রশ্ন উঠেছে এভাবেই কী তিনি গ্রেপ্তারি এড়াতে চাইছেন?

এই প্রসঙ্গে সুকান্ত মজুমদার বলেন, “মাছ কাটতে কাটতে ডাক্তারি পাশ করেছেন সেটা জানা ছিল না। অপারেশন প্রয়োজন কিনা সেটা উনি বলে দিতে পারেন না।” জানা যায়, একসময় এলাকায় মাছ বিক্রি করতেন অনুব্রত। এদিন সিবিআইকে এড়িয়ে যাওয়া প্রসঙ্গে সুকান্ত মজুমদার বলেন, “বেশি লুকোচুরি খেলবে না। বয়স হয়েছে, হাঁপিয়ে যাবেন। তাড়াতাড়ি খাঁচার ভিতরে ঢুকে পড়ুন‌ পশ্চিমবঙ্গের মানুষ নকুলদানা নিয়ে অপেক্ষা করছেন।”

বুধবার সকাল ১১ টায় নিজাম প্যালেস হাজিরা দেওয়ার কথা ছিল অনুব্রত মণ্ডলের। সময় পেরিয়ে গেলেও বোলপুরের বাড়ি থেকে তিনি বের হননি। পরপর ৯ বার এই মামলায় তার ডাক পড়েছে সিবিআইয়ের কাছে। তার মধ্যে মাত্র একবারই হাজিরা দিয়েছেন তিনি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here