২২ সেপ্টেম্বর সিবিআই-ইডির দুই অফিসারকে বিধানসভায় তলব স্পিকারের

রাজেন রায়, কলকাতা, ১৩ সেপ্টেম্বর: আগামী ২২ সেপ্টেম্বর দুই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই ও ইডির দুই শীর্ষ আধিকারিককে বিধানসভায় তলব করা হল। নারদকাণ্ডের চার্জশিটে মন্ত্রী-বিধায়কের নাম থাকা নিয়েই এই তলব বলে জানা যাচ্ছে।

সূত্রের খবর, সিবিআইয়ের ডিএসপি সতেন্দ্র সিং এবং এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট বা ইডি-র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর ইডি রথীন বিশ্বাসকে বিধানসভায় তলব করা হয়েছে। তাঁদের প্রয়োজনীয় নথিপত্র সহ বিধানসভায় অধ্যক্ষের ঘরে হাজিরা দিতে চিঠি দিয়েছে বিধানসভার সচিবালয়। ২২ সেপ্টেম্বর বেলা ১টায় তাঁদের বিধানসভায় যেতে বলা হয়েছে।
 
সূত্রের খবর, নারদ কান্ডের তদন্তে রাজ্য বিধানসভার সদস্য, বিধায়ক ও মন্ত্রীদের নামে চার্জশিট দিয়েছে ইডি এবং সিবিআই। কিন্তু নিয়ম অনুযায়ী কোনও জনপ্রতিনিধির নাম চার্জশিটে রাখতে হলে বিধানসভার অধ্যক্ষের অনুমতি নিতে হয়। কিন্তু এক্ষেত্রে তা করা হয়নি। অনুমতি না নিয়েই রাজ্যের মন্ত্রীসভার সদস্য এবং কয়েকজন বিধায়কের নাম চার্জশিটে রাখা হয়েছে কেন, জানতে চাইবেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, এই ধরণের ঘটনা বিধানসভার গরিমাকে ক্ষুন্ন করে বলেই মনে করছেন অধ্যক্ষ। তাই নারদ তদন্তে যুক্ত দুই শীর্ষ আধিকারিককে তলব করে এই বিষয়ে জানতে চাওয়া হবে বলেই মনে করছেন ওয়াকিবহাল মহল।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here