এসএসসি গ্রুপ সি নিয়োগ দুর্নীতি মামলায় শান্তিপ্রসাদ সহ ৫ জনের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা করল সিবিআই

আমাদের ভারত, ২১ মে: এসএসসির উপদেষ্টা কমিটি প্রাক্তন চেয়ারম্যান শান্তি প্রসাদ সিনহা সহ ৫ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করল সিবিআই। তাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১২০বি, ৪১৬, ৪৬৫ এবং ৩৪ নম্বর ধারায় মামলা করা হয়েছে। শুধু তাই নয় জামিন-অযোগ্য ৪৬৮ নম্বর ধারায় মামলা করা হয়েছে।

জানা গেছে, শান্তি প্রসাদ সিনহা ছাড়াও মামলায় নাম রয়েছে এসএসসির তৎকালীন প্রোগ্রামার সমরজিৎ আচার্য, তৎকালীন চেয়ারম্যান অধ্যাপক সৌমিত্র সরকার, তৎকালীন সচিব অশোক কুমার সাহা এবং তৎকালীন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়।

শান্তি প্রসাদ সিনহার বিরুদ্ধে অভিযোগ, আইন অমান্য করে পরীক্ষায় অনুত্তীর্ণ প্রার্থীদের গ্রুপ সি পদে চাকরির জন্য সুপারিশ করেছিলেন তিনি। অভিযোগ, শান্তি প্রসাদ এবং তৎকালীন চেয়ারম্যান সৌমিত্র সরকার প্যানেলের মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরেও শূন্যপদ সংগ্রহ করেছিলেন। জাল সুপারিশপত্র দিয়ে ৩৮১ টি পদ পূরণ করা হয়েছিল। এছাড়াও এই অনুত্তীর্ণ প্রার্থীদের নম্বর বাড়িয়ে দেওয়া হয় বলে অভিযোগ।

আরও অভিযোগ, প্যানেলের মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরেও কল্যাণময়কে জাল সুপারিশপত্র দেন শান্তি প্রসাদ। কল্যাণময় আবার মধ্যশিক্ষা পর্ষদের টেকনিক্যাল অফিসার রাজেশ লাইককে নিয়োগপত্র দেওয়ার নির্দেশ দেন। বোর্ডের শীর্ষ আধিকারিকদের অন্ধকারে রেখে এইভাবে বেআইনিভাবে নিয়োগ করা হয় বলে অভিযোগ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here