হাথরাসের ঘটনার সিবিআই তদন্তের নির্দেশ দিলেন যোগী

আমাদের ভারত,৩ অক্টোবর:হাথরাসের ঘটনায় উত্তাল হয়েছে দেশ। নির্যাতিতার জন্য পথে নেমেছে রাজনৈতিক-অরাজনৈতিক সব পক্ষই। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী এবার হাথরসের দলিত তরুনীর ধর্ষণ কাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ দিলেন।

হাথরাসের ঘটনাকে ঘিরে রাজ্যের আইন শৃঙ্খলাও খানিকটা প্রশ্নের মুখে। যদিও ঘটনার তদন্তে ইতিমধ্যেই সিট গঠন করেছে উত্তর প্রদেশ সরকার। কিন্তু তারপরেও পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। এরপর শনিবার বিকেলে উচ্চ পর্যায়ের বৈঠক করেন যোগী আদিত্যনাথ।
তার আগে ধর্ষিতার পরিবারের সঙ্গে দেখা করেন ডিজিপিএইচপি অস্তি এবং স্বরাষ্ট্র সচিব। জানা গেছে এদের কাছে ক্ষোভ উগরে দিয়েছেন ধর্ষিতার পরিবার। অবশ্যম্ভাবী ভাবেই যোগীর কানে পৌঁছেছে সে খবর। তারপরই সিবিআই তদন্তের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।
বিজেপি দাবি করেছে বিরোধীরা সমালোচনা করলেও ঘটনায় একের পর এক পদক্ষেপ করেছে রোগী সরকার।

একই সঙ্গে আজ রাহুল গান্ধী প্রিয়াঙ্কা গান্ধীও আজ দেখা করেছেন নির্যাতিতার পরিবারের সঙ্গে। দেশের নানা প্রান্তে পথে নেমেছে মানুষ। ঘটনায় উত্তাল দেশ। বারবার প্রশ্ন উঠেছেছে সরকার এবং পুলিশের ভূমিকা নিয়ে। যদিও গতকালই যোগী টুইটে করে জানিয়েছেন, “রাজ্যের মহিলাদের সুরক্ষা ও নিরাপত্তা দিতে তার সরকার বদ্ধপরিকর। এই ঘটনায় অপরাধীদের নিদর্শন মুলক সাজা দেওয়ার ব্যবস্থা করা হবে।” এবার আরও এক কদম এগিয়ে সিবিআই তদন্তের নির্দেশও দিলেন যোগী আদিত্যনাথ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here