সারদা-নারদ-রোজভ্যালির সিবিআইয়ের তদন্তকারী শীর্ষ আধিকারিকদের রদবদল

সৌভিক বন্দ্যোপাধ্যায়, কলকাতা, ১৫ জানুয়ারি: প্রথমে বহু তথ্য হারিয়ে যাওয়ার পরেও পরের দিকে বেশ ভালই চলছিল সারোদা নারদা রোজভ্যালি তদন্ত। লোকসভা ভোটের আগে তার জন্য সমস্যায় পড়তে হয় অনেক শীর্ষ আধিকারিককে। এবার আচমকাই রাজ্যে সিবিআই শীর্ষস্তরে ব্যাপক রদবদল। একসঙ্গে বদলি করা হল সারদা-নারদ এবং রোজভ্যালি মামলার ৫ জন তদন্তকারী আধিকারিককে।

সিবিআই সূত্রের খবর, রোজভ্যালি মামলার তদন্তকারী আধিকারিক শোজম শেরপাকে ভুবনেশ্বরে বদলি করে দেওয়া হয়েছে। ভুবনশ্বরে বদলি করা হয়েছে রোজভ্যালি মামলার আরেক তদন্তকারী আধিকারিক ব্রতীন ঘোষালকেও। শোজম শেরপা এবং ব্রতীন ঘোষাল রোজভ্যালি মামলার পাশাপাশি সারদা মামলার তদন্তেও গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন।

নারদ মামলার তদন্তকারী অফিসার কলকাতার ভারপ্রাপ্ত জয়েন্ট ডিরেক্টর পঙ্কজ শ্রীবাস্তবকেও এদিন দিল্লিতে বদলি করে দেওয়া হয়েছে। নারদ মামলায় যথেষ্ট গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল এই অফিসারের। সারদা মামলার অন্যতম তদন্তকারী আধিকারিক তথাগত বর্ধনকেও দিল্লির সিবিআই সদর দফতরে বদলি করে দেওয়া হয়েছে। নারদ তদন্তের আরেক অফিসার রণজিত কুমারকেও দিল্লিতে বদলি করে দেওয়া হয়েছে। এভাবে তদন্তের মধ্যে বদলি করে দেওয়ায় তদন্তেরই ক্ষতি হবে বলে দাবি ওয়াকিবহাল মহলের।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here