১০০ কেজির কেক কেটে পৃথিবীর জন্মদিন পালন

নীল বনিক, আমাদের ভারত, কলকাতা, ১৫ জানুয়ারি:
পৃথিবীর একটা বিরাট রঙিন মানচিত্র। আদতে এটা মানচিত্র নয়, ১০০কেজি ওজনের বিশাল কেক। আর সেই কেক কেটেই পৃথিবীর প্রতীকী জন্মদিন উদযাপন করল একটি পরিবেশপ্রেমী সংস্থা আর্ট মাদার আর্থ ফাউন্ডেশন। প্রতি বছর ১৫ জানুয়ারি দিনটিতে পৃথিবীর জন্ম দিন পালন করে তারা। সেই ধারা বজায় রেখে বুধবার নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল দক্ষিণ কলকাতার চেতলার অহীন্দ্র মঞ্চে। আর সেরা আকর্ষণ ছিল ১০০ কেজি ওজনের পৃথিবীর আদলে গড়ে তোলা বিশাল কেক।

আয়োজক সংস্থার প্রধান মাইকেল তরুন বলেন, পৃথিবীকে ভালবাসার বার্তা বিশ্ববাসীর মধ্যে ছড়িয়ে দিতেই তাদের এই আয়োজন। মানুষের অসচেতনতায় ক্রমশ দূষিত হয়ে উঠছে পৃথিবী। সবার উপরে পৃথিবী সত্য এই মর্ম সকলকে বুঝতেই হবে। এদিনের অনুষ্ঠানে সমাজের বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

বিশিষ্ট কবি ঋদেনদিক মিত্র বলেন, পৃথিবীকে রক্ষা করতে সকলকেই এগিয়ে আসতে হবে। পৃথিবী বাঁচলে তবেই মানুষ বাঁচবে এই সত্য না বুঝলে এই পৃথিবী একদিন মানুষের বসবাসের অযোগ্য হয়ে যাবে। অনুষ্ঠানে যোগ দিয়ে বিশিষ্ট সঙ্গীত শিল্পী মাধুরি মজুমদার বলেন, পৃথিবী আমাদের মা। মাকে বাঁচানোর দ্বায়িত্ব সকলের। মাইকেল তরুনের এই ভূমিকার ভূয়শী প্রশংসা করেন তিনি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here