মেদিনীপুরে “অপরাজেয়”-এর রবীন্দ্র-নজরুল স্মরণ ও প্রতিষ্ঠা দিবস পালন

জে মাহাতো, আমাদের ভারত, মেদিনীপুর, ২৫ মে:
মেদিনীপুরের স্বেচ্ছাসেবী সংগঠন অপরাজেয়-এর প্রতিষ্ঠা দিবস ও রবীন্দ্র-নজরুল স্মরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হল বুধবার সকালে। ঠিক একবছর আগে ২০২১ সালের ২৫ শে মে পথচলা শুরু করেছিল এই স্বেচ্ছাসেবী সংগঠন। বুধবার রবীন্দ্র নিলয় সভাগৃহে আয়োজিত এই অনুষ্ঠানের সূচনা হয় প্রদীপ প্রজ্বলন ও রবীন্দ্র-নজরুলের প্রতিকৃতিতে মাল্যদানের মধ্য দিয়ে।

অনুষ্ঠানে সংগঠনের পক্ষে সবাইকে স্বাগত জানান, অর্পণ রায় চৌধুরী ও চিত্ততোষ পৈড়া। সভাপতিত্ব করেন শিক্ষক কাঞ্চন ঘড়া। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যাসাগর শিক্ষক শিক্ষণ মহাবিদ্যালয়ের অধ্যাপক ড: বিশ্বজিৎ সেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট চিকিৎসক ডাঃ মঙ্গলপ্রসাদ মল্লিক ও সমাজকর্মী শিক্ষক সুদীপ কুমার খাঁড়া। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রবীন্দ্র স্মৃতি সমিতির সাধারণ সম্পাদক লক্ষণ চন্দ্র ওঝা, অধ্যাপক শুকদেব কুইলা, সমাজকর্মী শিক্ষক মণিকাঞ্চন রায়, চিত্রশিল্পী শিক্ষক নরসিংহ দাস, গায়ক শিক্ষক দীপেশ দে, গায়ক শিক্ষক দীপঙ্কর শীট প্রমুখ।

এদিন অধ্যাপক ড: বিশ্বজিৎ সেন, চিকিৎসক ডাঃ মঙ্গলাপ্রসাদ মল্লিক, শিক্ষক সুদীপ কুমার খাঁড়াকে আয়োজক সংগঠনের পক্ষ থেকে বিশেষ “অপরাজেয়” সম্মান প্রদান করা হয়। পাশাপাশি সংগঠনের চারজন স্বেচ্ছাসেবকক রীনা মাহাত, দীনেশ সরেন, রামপ্রসাদ গরাই ও জয়ন্তী জানাকে সংগঠনের পক্ষ থেকে ‘আপরাজেয়’ সম্মান প্রদান করা হয়। উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন ‘অপরাজেয়’ পরিবারের সদস্যরা। আবৃত্তি, নৃত্য, সঙ্গীত, নাটক ও আলোচনার মধ্যে দিয়ে রবীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলামকে স্মরণ করা হয়। অপরাজেয় পরিবারের কচিকাঁচাদের পরিবেশ ডাকঘর নাটকটি উপস্থিত সকলের মন জয় করে নেয়। পাশাপাশি এদিন সংগঠনের ‘লোগো’ প্রকাশিত হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন চিত্ততোষ পৈড়া ও সুপর্ণা মাইতি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here