আচমকা কেন্দ্রীয় প্রতিনিধি দল বারাসতে

(ফাইল চিত্র)
সুশান্ত ঘোষ, আমাদের ভারত, উত্তর ২৪ পরগনা, ২৫ এপ্রিল: আগেভাগ কোনও খবর না দিয়ে আচমকাই বারাসতে এলেন কেন্দ্রীয় প্রতিনিধি দল। শুক্রবার দুপুরে চার জনের একটি প্রতিনিধি দল উত্তর ২৪ পরগনার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ তপন সাহার দপ্তরে আসেন। গোপনীয়তা বজায় রেখে তারা জেলা স্বাস্থ্য দপ্তর ও প্রশাসন করোনা প্রতিরোধে কি কি ব্যবস্থা নিয়েছে তা ক্ষতিয়ে দেখেন। তবে তারা কোনও কোয়ারেন্টাইন সেন্টার বা করোনা হাসপাতালে গিয়ে সরেজমিনে খোঁজ খবর
নেননি বলেই জেলা স্বাস্থ্য দপ্তর সুত্রে জানাগেছে। এমনকি তারা জেলাশাসকের সঙ্গেও দেখা করেননি বলেই জানাগেছে।

উত্তর ২৪ পরগনা জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ তপন সাহা ঘটনার সত্যতা স্বীকার করে জানান, শুক্রবার দুপুর ১১টা নাগাদ চার জনের একটি প্রতিনিধি দল তার দপ্তরে এসে তার সঙ্গে দেখা করেন। তাদের দেওয়া পরিচয় থেকেই তিনি জানতে পারেন তারা কেন্দ্রীয় প্রতিনিধি দল। তাঁরা করোনা প্রতিরোধে কি কি ভূমিকা নেওয়া হয়েছেন সে বিষয়ে বিস্তারিত ভাবে তথ্য দেখেন।

করোনা সংক্রমণ রোধের বিষয়ে রাজ্য সরকার কি কি ব্যবস্থা নিচ্ছে সে বিষয়ে জানতে দুটি প্রতিনিধি দল রাজ্যে এসেছিল। তাদের আসা ও কাজনকরা নিয়ে নানান জল্পনা শুরু হয়েছিল রাজনৈতিক মহলে। সেই নিরিখে হটস্পট বা রেডজোনে থাকা উত্তর ২৪ পারগনা জেলা তারা পরিদর্শন করে তথ্য সংগ্রহ করবেন এটা স্বাভাবিক ছিল। কবে তারা জেলা সদর বারাসাতের আসবেন তা নিয়ে প্রশাসন, স্বাস্থ্য দপ্তর ও সংবাদমাধ্যমে মধ্যে চাঞ্চল্য ছিল। কিন্তু কোনও আগাম খবর ছাড়াই তারা যে ভাবে গোপনে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক সঙ্গে দেখা করলেন ও করোনা সংক্রমণ প্রতিহত করতে এপর্যন্ত কিকি ব্যবস্থা নেওয়া হয়েছে তা নিয়ে তথ্য সংগ্রহ করলেন তা নিয়ে ইতিমধ্যেই নানান প্রশ্ন উঠছে। তবে কি তারা আগাম খবর না দিয়ে আচমকা ভিজিট করে দেখতে চান রাজ্যের বর্তমান পরিস্থিতি? আর সেই রিপোর্টই পৌছে দিতে চান দিল্লিতে? প্রশ্ন তৈরি হল রাজনৈতিক মহলে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here