পূর্ব মেদিনীপুর ঘুরে গেলেন কেন্দ্রীয় প্রতিনিধি দল

আমাদের ভারত, পূর্ব মেদিনীপুর, ২৭ এপ্রিল : করোনার সংক্রমণ নিয়ে পর্যবেক্ষণ করতে আজ পূর্ব মেদিনীপুর ঘুরে গেলেন কেন্দ্রীয় প্রতিনিধি দল। পাঁশকুড়া এবং হলদিয়ার করোনা ট্রিটমেন্ট ও কোয়ারেন্টাইন সেন্টারগুলি তারা ঘুরে দেখেন।

আজ সকালে কলকাতা থেকে রওনা দিয়ে তারা সরাসরি এসে প্রথমে পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়ার বড়মা হাসপাতালে আসেন। পাঁশকুড়ার এই বেসরকারি হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এরপর পাঁশকুড়া থেকে পাঁচ সদস্যের এই কেন্দ্রীয় প্রতিনিধি দল হলদিয়ায় পৌঁছান। হলদিয়ায় পৌঁছে কেন্দ্রীয় প্রতিনিধি দলটি প্রথমে একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের ছাত্রাবাসকে করোনা রোীগদের জন্য কোয়ারেন্টাইন সেন্টার করা হয়েছে সেখানে যান। এরপর সেখান থেকে হলদিয়া হাসপাতালে যান পাঁচ সদস্যের কেন্দ্রীয় প্রতিনিধি দলটি।

প্রথম দফায় হলদিয়ায় নিজামুদ্দিন ফেরত একজন সহ পাঁচ জন করোনায় আক্রান্ত হওয়ার পর সবাই সুস্থ হয়ে বাড়িতে ফিরে এসেছে। সম্প্রতি আবার
হলদিয়ার তিনটি থানা এলাকায় চারজনের করোনা পজিটিভ ধরা পড়ে। এরপর তৎপর হয় জেলা প্রশাসন। গ্রামগুলিকে সিল করে দেওয়া হয়েছে। আজ কেন্দ্রীয় টিম আসার বিষয়ে নিশ্চিত হওয়ার পর তৎপরতা চোখে পড়েছে পুলিশ প্রশাসনের তরফে। তড়িঘড়ি সমস্ত দোকান বন্ধ করা হয়েছে। মানুষের গতিবিধিও নিয়ন্ত্রিত করা হয়েছে।

কেন্দ্রীয় প্রতিনিধি দল হলদিয়া হাসপাতাল পরিদর্শনের পরে দুপুরের মধ্যাহ্নভোজন করেন হলদিয়া ভবনে। এরপর সরাসরি হলদিয়া থেকে তারা কলকাতায় ফিরে যান। পূর্ব মেদিনীপুরের এগরা এবং তমলুকের বল্লুক ও মেচেদায় বেশ কয়েকজনের করোনা পজিটিভ ধরা পড়ে ও দুজন করোনায় মারা গেলেও এই জায়গাগুলিতে কেন্দ্রীয় প্রতিনিধিদল যাননি। পূর্ব মেদিনীপুর সফর কালে তারা সাংবাদিকদের সামনে কোনও কথা বলতে চাননি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here