সিএএ নিয়ে কংগ্রেস নেতাদের ক্লাস নিলেন পি চিদম্বরম

নীল বনিক, আমাদের ভারত, ১৮ জানুয়ারি: সিএএ নিয়ে প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমের নেতৃত্বে শুরু হল কংগ্রেস নেতাদের ক্লাস। শনিবার বিধানভবনে সকালে কংগ্রেস নেতাদের ক্লাস নিতে হাজির হন দেশের প্রাক্তন অর্থমন্ত্রী।

এই ক্লাসে তিনি সিএএর খারাপ দিকগুলি তুলে ধরেন কংগ্রেস নেতাদের মধ্যে। তারপর তিনি দলীয় নেতাদের বলেন, সিএএ নিয়ে ধারাবাহিক প্রচার করতে হবে। ভারতীয় সংবিধানকে আঘাত করে আইন পাশ করিয়েছে বিজেপি। আর তা মানুষকে বোঝাতো পারলে মানুষ বিজেপিকে প্রত্যাখ্যান করবে বলে দলীয় নেতাদের বলেন চি চিদম্বরম। প্রাক্তন অর্থমন্ত্রীর ভাষণ এদিন মোটের উপরে মনদিয়ে শুনেছেন রাজ্য কংগ্রেস নেতারা।

পি চিদম্বরমের এরাজ্যে সিএএ নিয়ে ক্লাস করাটা রাজ্য কংগ্রেসের উপকারে লাগবে বলে জানান প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। তিনি বলেন, সিএএ নিয়ে একাধিক খারাপ দিক রয়েছে। তা দলের সবার পক্ষে নিজে থেকে জানা সম্ভব নয়। এআইসিসির এমন উদ্যোগে প্রদেশ কংগ্রেসের নেতারাই উপকৃত হবেন। চিদম্বরমের ক্লাসে উপস্থিত হয়েছেন এরাজ্যের কংগ্রেসের পর্যবেক্ষক গৌরব গগৈ। তিনি বলেন, মানুষ ভাগের আইন মানবে না কংগ্রেস। মানুষের মধ্যে এই আইন নিয়ে সচেতনতার লক্ষেই এই কর্মসূচি বলে জানান তিনি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here