রেড রোড আটকে নমাজে মুখ্যমন্ত্রীর আপত্তি থাকে না, দুর্গাপুজোতে রাস্তা আটকালে আপত্তি কেন?: সুকান্ত মজুমদার

আমাদের ভারত, ২৩ সেপ্টেম্বর: রাস্তা আটকে যেনো দুর্গাপুজো না হয়, এমনটাই বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর মুখ্যমন্ত্রীর এই নির্দেশ নিয়েই প্রশ্ন তুলেছেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

শ্রীভূমির পুজো উদ্ধোধনে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় মন্ত্রী সুজিত বসুর উদ্দেশ্যে বলেছেন পুজোয় ভিড়ের কারণে রাস্তা যেনো আটকে না থাকে। মন্ত্রী হিসেবে নাগরিকদের কথাও ভাবতে হবে। আজ সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের প্রেক্ষিতে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার প্রশ্ন তোলেন রাস্তা আটকে নমাজ পড়লে মুখ্যমন্ত্রীর সমস্যা হয় না, দুর্গাপুজোয় আপত্তি কেন? তাঁর কথায়, “এটা নতুন কিছু নয়। রেড রোড আটকে নমাজ পড়া হয় এটা মুখ্যমন্ত্রীর জানা। মুখ্যমন্ত্রী তো কোনো দিন আপত্তি করেননি। হঠাৎ পুজোর ক্ষেত্রে আপত্তির কারণ কী আমরা বুঝতে পারছি না।”

সুকান্ত মজুমদার আরও বলেন, দুর্গাপুজো নিয়ে রাজনীতি করা উচিত নয়, কিন্তু দুর্ভাগ্যজনকভাবে বেশ কয়েক বছর ধরে দেখতে পাচ্ছি মণ্ডপে মণ্ডপে মা দুর্গার তুলনায় মমতা মুখ্যমন্ত্রীর মুখটা বেশি বড় সাইজের থাকে। ফলে দুর্গা মন্ডপগুলো তৃণমূল কংগ্রেসের মন্ডপে পরিণত হয়ে যায়।”

রাজ্যে নিয়োগ দুর্নীতি নিয়ে সুকান্ত মজুমদার বলেন, “তদন্তে এখনো পর্যন্ত যা উঠে এসেছে তাতে পাহাড় প্রমাণ দুর্নীতি প্রমাণিত হয়েছে। বাড়িতে মায়েরা ভাত রান্নার সময় যেমন দু-একটি চাল দেখেই বলে দেন ভাত রান্না হয়েছে নাকি, তেমনি একটি-দুটি নিয়োগ দেখেই বোঝা যাচ্ছে এই সরকারের আমলে যতগুলো নিয়োগ হয়েছে সবটাতেই দুর্নীতি হয়েছে। তবে যারা নিজেদের যোগ্যতা প্রমাণ করে চাকরির পরীক্ষা দিয়েছিলেন তাদেরকে সরকারের কারণেই হেনস্তার শিকার হতে হচ্ছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here