লকডাউন বৃদ্ধির ইঙ্গিত মুখ্যমন্ত্রীর! বঙ্গে করোনা আক্রান্তে কেন্দ্রের পরিসংখ্যান ছাপিয়ে গেল রাজ্য

সৌভিক বন্দ্যোপাধ্যায়, কলকাতা, ১০ এপ্রিল: রাজ্যে করোনা আক্রান্ত নিয়ে কেন্দ্র-রাজ্যের হিসেবে এবার উলটপুরাণ। বুধবার রাজ্যে ৭১ জন করোনা আক্রান্ত জানানোর পর বৃহস্পতিবার আরও ১২ জন নতুন করোনা আক্রান্তের সংখ্যা জানালেন মুখ্যমন্ত্রী। ফলে নবান্নের দাবি মতো রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৮৩। ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬ জন, মৃত্যু হয়েছে ৫ জনের। ফলে মোট সংখ্যা দাঁড়াচ্ছে ১০৪ জন। যদিও বাকি সমস্ত তথ্য মিললেও কেন্দ্র স্বাস্থ্যমন্ত্রকের ওয়েবসাইট অনুযায়ী সংখ্যাটা ১০৩ জন।

বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে এই তথ্য জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘লকডাউন তোলা সম্ভব হবে বলে মনে হচ্ছে না।’ তবে এই বিষয়ে ১১ এপ্রিলের বৈঠকের পরই মন্তব্য করবেন বলে জানিয়েছেন তিনি।মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, রাজ্যের ৬১টি হাসপাতাল করোনার মোকাবিলা করছে। এছাড়াও ৫৬২টি কোয়ারেন্টাইন সেন্টার গড়ে তোলা হয়েছে। প্রতিদিন বিপুল পরিমাণ সুরক্ষা সরঞ্জাম পৌঁছে যাচ্ছে সমস্ত হাসপাতালে। হোম কোয়ারেন্টাইন থেকে ৯,৫০০ জনকে মুক্তি দেওয়া হলেও তবে ৪৫ হাজারের বেশি মানুষ এখনও হোম কোয়ারেন্টাইনে নজরবন্দি রয়েছেন।

তবে ‘সচেতন হয়ে’ ক্ষুদ্র শিল্প চালু রাখতে রাজ্যবাসীকে উৎসাহ দিয়েছেন মুখ্যমন্ত্রী। করোনা আবহে যাতে শিল্পের খুব একটা বেশি ক্ষতি না হয় তার জন্য আজ শিল্প ও বাণিজ্য মহলের সাথে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। জরুরি ভিত্তিতে ট্যাক্সির মতো পরিবহণ চালু রাখার কথাও বলেছেন তিনি। সরকারি লাইসেন্সে অনুমোদন বৃদ্ধির মেয়াদ ৩০ জুন পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানান মুখ্যমন্ত্রী।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here