নাগরিক পরিচয়ের পর মিলল জন্ম শংসাপত্র, খুশি সাবেক ছিটমহলবাসী

6

আমাদের ভারত, ২০ ফেব্রুয়ারি: জন্ম শংসাপত্র পেল মেখলিগঞ্জ ব্লকের ভোটবাড়ি অঞ্চলে বসবাসকারী সাবেক ছিটমহল বাসীরা। বৃহস্পতিবার মেখলিগঞ্জ মহকুমা প্রশাসকের পক্ষথেকে তাদের হাতে জন্ম শংসাপত্র তুলে দেওয়া হয়। এদিন সেখানে উপস্থিত ছিলেন, মেখলিগঞ্জ মহকুমা শাসক রাম কুমার তামাং, বিডিও সাঙ্গে ইউডেন ভুটিয়া, ভোটবাড়ি গ্রাম পঞ্চায়েত প্রধান মৃত্যুঞ্জয় সিংহ সরকার সহ প্রশাসনের অন্যান্য আধিকারিকেরা।

এদিন ছিটমহল বাসীদের হাতে জন্ম শংসা পত্র তুলে দেন মেখলিগঞ্জ মহকুমা শাসক রাম কুমার তামাং। ছিটমহল বিনিময়ের পর সাবেকছিটবাসীরা ভারতে এসে বসবাস করলেও তাদের কাছে ছিল না জন্ম পরিচয় পত্র। এতে অনেক সমস্যায় পড়তে হত তাদের৷ অবশেষে দাবি পূরণ হল ছিটবাসীদের৷ ভোটবাড়ি অঞ্চলের অন্তর্গত এই অস্থায়ী শিবিরে মোট ২১৩ জন রয়েছে, যারা ছিটমহল বিনিময়ের পর এদেশে চলে আসেন। এদিন  তাদের মধ্যে ১৩৮ জনকে  জন্ম শংসাপত্র প্রদান করা হয় বলে জানা গেছে।

এই নিয়ে সাবেক ছিটমহলবাসী বিপুল বর্মন বলেন, বর্তমানে সমস্ত কাজেও জন্ম প্রমাণ পত্র প্রয়োজন, এতোদিন তাদের এই শংসাপত্র না থাকায় অনেক কাজেই সমস্যার সম্মুখীন হতে হয়েছিল। এখন আর তাদের  সেই সমস্যা হবেনা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here