টাকা তুলে নিয়েছে প্রধান! কন্যাশ্রী দিবস অনুষ্ঠান বয়কট করল চোপড়া গার্লস হাইস্কুল

টাকা তুলে নিয়েছে প্রধান! কন্যাশ্রী দিবস অনুষ্ঠান বয়কট করল চোপড়া গার্লস হাইস্কুল

আমাদের ভারত, উত্তর দিনাজপুর, ১৪ আগস্ট: স্কুলের সাইকেল স্ট্যান্ডের জন্য সরকারের বরাদ্দ ১১ লক্ষ টাকা সংশ্লিষ্ট গ্রামপঞ্চায়েতের প্রধান তুলে নেওয়ার প্রতিবাদে কন্যাশ্রী দিবস অনুষ্ঠান বয়কট করল উত্তর দিনাজপুর জেলার চোপড়া ব্লকের চোপড়া গার্লস হাইস্কুল। স্কুলের কন্যাশ্রকন্যাশ্রী অনুষ্ঠান বয়কট করার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য দেখা দিয়েছে। যদিও চোপড়া গ্রামপঞ্চায়েতের প্রধান করন মার্ডি এমন কোনও ঘটনার কথা জানা নেই বলে মন্তব্য করেছেন।


ছবি: চোপড়া গার্লস হাইস্কুল।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প আন্তর্জাতিক স্বীকৃতি সম্পন্ন কন্যাশ্রী প্রকল্পের ষষ্ঠ বর্ষ পূর্তি উপলক্ষ্যে সারা রাজ্যের প্রতিটি ব্লকে উদযাপন করা হচ্ছে কন্যাশ্রী দিবস অনুষ্ঠান। বুধবার উত্তর দিনাজপুর জেলার চোপড়া ব্লক প্রশাসনের উদ্যোগে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেই অনুষ্ঠান বয়কট করে প্রতিবাদ জানিয়েছেন চোপড়া গার্লস হাইস্কুলের প্রধান শিক্ষিকা মল্লিকা সাহা।


ছব: তৈরি না হওয়া সাইকেল স্ট্যান্ড।

তাঁর অভিযোগ, সংখ্যালঘু কোটায় চোপড়া গার্লস হাইস্কুলের জন্য মিড ডে মিলের ঘর, পানীয় জল ও শৌচালয় করার কথা থাকলেও সেটা চোপড়া হাইস্কুলের নামে করা হয়েছে। এছাড়া ২০১৭-১৮ সালে স্কুলের সাইকেল স্ট্যান্ডের জন্য ১১ লক্ষ টাকা বরাদ্দ হলেও সেই টাকা চোপড়া গ্রামপঞ্চায়েতের প্রধান তুলে নিয়েছেন। এইসব কারনেই বুধবার চোপড়া ব্লকের কন্যাশ্রী দিবস অনুষ্ঠান পালন বয়কট করা হয়েছে।


ছবি: প্রধান শিক্ষিকা মল্লিকা সাহা।

এব্যাপারে চোপড়া ব্লকের বিডিও জুনেইদ আহমেদ বলেন, চোপড়া গার্লস হাইস্কুলের কোনও অভিযোগ থাকলে আগেই জানানো উচিত ছিল। এব্যাপারে কোনও কিছুই জানা নেই বলে জানিয়েছেন চোপড়া গ্রামপঞ্চায়েতের প্রধান করন মার্ডি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + 10 =