কেন্দ্রের শ্রম আইনের বিরোধীতা, লকডাউন এবং ঝড়ে ক্ষতিগ্রস্তদের সাহায্যের দাবিতে বিক্ষোভ সিটুর

স্নেহাশীষ মুখার্জি, আমাদের ভারত, নদিয়া, ২৭ মে
লকডাউন এবং ঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষদের সাহায্যের দাবি জানানো সিটু। পাশাপাশি কেন্দ্রের শ্রম আইনের বিরুদ্ধে সরব হল সিটু। এই দাবিতে তারা আজ বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখায়।

আজ দেশের অন্যান্য জায়গার মতো পলাশি এবং চাপড়ায় বামফ্রন্টের শ্রমিক সংগঠন সিটুর নেতৃত্বে সামাজিক দূরত্ব বজায় রেখে অবস্থান বিক্ষোভ দেখানো হয়। সেখানে তাদের মূল দাবি ছিল শ্রমিক বিরোধী শ্রম আইন সংস্কার করা চলবে না। ৮ ঘণ্টার পরিবর্তে ১২ ঘণ্টা কাজ করার শ্রম আইন বলবৎ করা যাবে না। কেন্দ্রীয় সরকারের এই নীতির প্রতিবাদ জানিয়ে পলাশির রেলগেট সংলগ্ন বেতাই রোডে সামাজিক দূরত্ব বজায় রেখে অবস্থান অনশন বিক্ষোভ দেখানো হয়। সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত তারা বিক্ষোভ দেখান।

কেন্দ্রীয় শ্রম আইনের প্রতিবাদে সামিল হন পলাশির জেলা ওয়ার্কিং কমিটির সদস্য দেবাশীষ আচার্য, কৃষক নেতা জিন্নাত আলী, আইসিডিএস কর্মী ইউনিয়নের সম্পাদিকা শাহানারা আহমেদ, এবং স্থানীয় সিটুর নেতা কাদের আলি। পাশাপাশি নদিয়া চাপড়াতেও কেন্দ্রীয় সরকারের এই শ্রম নীতির বিরুদ্ধে বামফ্রন্টের শ্রমিক সংগঠনের পক্ষ থেকে বিডিও অফিসের সামনে এক ঘণ্টা বিক্ষোভ দেখানো হয়। বিক্ষোভে সামিল হন চাপরা সিটুর সম্পাদক জিন্নাত আলী বিশ্বাস, শ্রমিক নেতা জাহাঙ্গীর বিশ্বাস সহ প্রমুখ নেতৃবৃন্দ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here