তমলুক পৌরসভায় তালা লাগিয়ে বিক্ষোভ সফাই কর্মীদের

আমাদের ভারত, পুর্ব মেদিনীপুর, ১ অক্টোবর: স্থায়ীকরণ সহ আট দফা দাবি না মানায় তাম্রলিপ্ত পৌরসভার গেটের সামনে ময়লার গাড়ি রেখে ও গেটে তালা লাগিয়ে ঘেরাও করে বিক্ষোভ দেখাল তমলুক পৌরসভা শ্রমিক কর্মচারি ইউনিয়ন। এর ফলে সাফাই সহ ব্যাহত হয়েছে পৌরসভার কাজকর্ম।

আইএনটিটিইউসি অনুমোদিত তামলুক পৌরসভা শ্রমিক কর্মচারী ইউনিয়ন দীর্ঘদিন ধরে বিভিন্ন দপ্তরে তাদের দাবিগুলি জানিয়েছে। কিন্তু দাবিগুলি বারবার জানানো সত্ত্বেও পুরকর্তৃপক্ষ দাবি না মানায় বুধবার সকাল থেকে তাম্রলিপ্ত পৌরসভার সামনে বিক্ষোভে শামিল হয় কয়েকশো সাফাই কর্মী ও অন্যান্য কর্মীরা। অস্থায়ী কর্মচারীদের নির্দিষ্ট পে স্কেল অনুযায়ী বেতন এবং মুখ্যমন্ত্রীর ঘোষণা অনুযায়ী শিশুশিক্ষা কেন্দ্রের কর্মচারীদের মাসিক দশ হাজার টাকা বেতন, স্বাস্থ্য কর্মচারীদের বেতন বৃদ্ধি সহ মোট আট দফা দাবি না মানায় আজ পৌরসভার গেটের সামনে এই বিক্ষোভ বলে জানিয়েছে আইএনটিইউসি নেতৃত্ব। পাশাপাশি যতদিন না এই দাবিগুলি মানা হবে ততদিন পর্যন্ত গেট বন্ধ রেখে বিক্ষোভ চলবে এমনটা জানান তমলুক পৌরসভা কর্মচারী ইউনিয়নের সভাপতি অলোক ভৌমিক।

প্রাক্তন চেয়ারম্যান তথা পৌর প্রশাসক রবীন্দ্রনাথ সেন অবশ্য জানিয়েছেন, এই দাবি অযৌক্তিক। এই দাবিগুলি মানার কোনও প্রশাসনিক ক্ষমতা নেই বর্তমান প্রশাসকের। নতুন বোর্ড গঠন না হলে এই ধরনের সিদ্ধান্ত নেওয়া যায় না। দীর্ঘক্ষণ গেট আটকে রেখে বিক্ষোভ দেখিয়ে জেলায় পুলিশ প্রশাসনের ব্যর্থতাকে দায়ী করেছেন তিনি। পরে পুলিশের হস্তক্ষেপে মহকুমা শাসকের সঙ্গে বৈঠকের প্রতিশ্রুতি দিলে অবরোধ ওঠে। সকাল আটটা থেকে দুপুর ১টা পর্যন্ত পৌরসভার গেট বন্ধ রেখে বিক্ষোভ চলে। ফলে কোনও কর্মী আজ অফিসে ঢুকতে পারেননি একটা পর্যন্ত। এই বিক্ষোভ আন্দোলনের ফলে শহরের সাফাইয়ের কাজ ব্যাহত হয়েছে এবং ব্যাহত হয়েছে পৌরসভার অন্যান্য সব দপ্তরের কাজ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here