সাগর মেলায় কড়া নিরাপত্তায় পূণ্য স্নান

জে মাহাতো, আমাদের ভারত, পূর্ব মেদিনীপুর, ১৪ জানুয়ারি: কুম্ভ মেলার পর দেশে লোক সমাগমে দ্বিতীয় গঙ্গাসাগর মেলায় কয়েক লক্ষ মানুষ আজ স্নান সেরেছেন। তাদের নিরাপত্তার জন্য অতন্দ্র প্রহরায় ভারতীয় উপকূল রক্ষী বাহিনীকে মজুত ছিল বলে বাহিনীর এরাজ্যের কমান্ড্যান্ট দীপক সিংহ জানিয়েছেন।

বাহিনীর এই রাজ্যের সদর দপ্তর হলদিয়া সূত্রে জানা গেছে, দপ্তরের কলকাতা কার্যালয় থেকে গঙ্গাসাগরের আকাশে প্রতিদিন হেলিকপ্টারে করে নজরদারি চালানো হয়েছে। এছাড়াও জলপথে নজরদারির জন্য হলদিয়া থেকে গঙ্গাসাগরের জলসীমায় দুটি বিশেষ জাহাজ মোতায়েন করা ছিল। বিপদগ্রস্ত পূণ্যার্থীদের উদ্ধার করে চিকিৎসা কেন্দ্রে দ্রুত পৌঁছে দেওয়ার জন্য ছিল উপকূল রক্ষী বাহিনীর দ্রুততম দুটি হোভারক্রাফট। গোটা পরিস্থিতি মোকাবিলায় রবার জেমিনি বোট নিয়ে প্রস্তুত ছিল লাইভ সেভিং রেপিড অ্যাকশন ফোর্স।

কমান্ডেন্ট দীপক সিং জানান, স্থানীয় প্রশাসন ও পুলিশের সঙ্গে যোগাযোগ রেখে পূণ্যার্থীদের নিরাপত্তা দেওয়াই আমাদের প্রথম কাজ। এজন্য উপকূল রক্ষী বাহিনীর একটি বিশেষ দল গঙ্গাসাগরে পাঠানো হয়েছে। করোনা বিধি মেনে চলার শর্তে ১০ জানুয়ারি মেলার উদ্বোধন হলেও মূল মেলা হবে ১৬ জানুয়ারি থেকে বাইশে জানুয়ারি পর্যন্ত।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here