রাজ্যের অশান্ত পরিস্থিতি সামাল দিতে বহু জেলায় বন্ধ হল ইন্টারনেট পরিষেবা

আমাদের ভারত,১৫ ডিসেম্বর:শুক্রবার থেকে নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী যে বিক্ষোভ চলছে রাজ্যের বিভিন্ন এলাকায় তা থামার কোন লক্ষণই নেই। আজ তৃতীয় দিনেও রাজ্যের বিভিন্ন প্রান্তে বিক্ষোভকারীরা জাতীয় সড়ক অবরোধ করে আগুন জ্বালিয়েছে, রেলপথ অবরোধ করে রেখেছেন। ফলে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে এবার ইন্টারনেট পরিষেবা বন্ধ করার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার।

চুড়ান্ত এই অশান্তির পরিস্থিতি রবিবারেও নিয়ন্ত্রণের না আসায় ইন্টারনেট নিয়ন্ত্রণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রাথমিকভাবে জানা গেছে মালদা, মুর্শিদাবাদের বেশ কিছু এলাকা, দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং, বারুইপুরের কিছু অংশ, বসিরহাট, বারাসাত মহাকুমার কিছু জায়গায় ইন্টারনেট বন্ধের নির্দেশিকা জারি করা হয়েছে। পরিস্থিতি খতিয়ে দেখে এই ইন্টারনেট নিয়ন্ত্রণের পরিধি আরও বাড়তে পারে বলে জানা গেছে। ওহাওড়া এবং উত্তর দিনাজপুরেও ইন্টারনেট বন্ধের নির্দেশিকা কার্যকর হতে চলেছে বলে জানা গেছে।

রবিবার সকাল থেকেই দেখা গেছে রাজ্যের নতুন নতুন জায়গায় আন্দোলন ছড়িয়ে পড়েছে। আর সেই আন্দোলনকে কেন্দ্র করে চূড়ান্ত অশান্তি ছড়িয়ছে মালদার বিভিন্ন অংশে। রেলপথ জাতীয় সড়ক অবরোধ হয়েছে সেখানে। বীরভূম জেলার মুরারই দুটো ব্লকে বিক্ষোভ হয়েছে। রেল অবরোধ সড়কপথ অবরোধ চলছে। দক্ষিণ ২৪ পরগনার মল্লিকপুর, বারুইপুর, মহেশতলা, হাটুগঞ্জে চলছে বিক্ষোভ। অন্যদিকে ৩৪ নম্বর জাতীয় সড়ক টায়ার জ্বালিয়ে অবরোধ করে রাখা হয়েছে। উত্তর ২৪ পরগনার আমডাঙার সোনাডাঙ্গা ধানকল কামদেবপুর হয়েছে বিক্ষোভ।

উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়েরএকাধিক ট্রেন আটকে রয়েছে বিভিন্ন স্টেশনে।বাতিল করা হয়েছে বহু ট্রেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here