লেনিনের শততম প্রয়াণ দিবস স্মরণ এসইউসিআই(সি)-র

আমাদের ভারত, ২১ জানুয়ারি: শনিবার বিশ্বসাম্যবাদী আন্দোলনের নেতা, সমাজতান্ত্রিক রাশিয়ার রূপকার লেনিনের শততম প্রয়াণ দিবস। এসইউসিআই (কম্যুনিস্ট) দল যথাযোগ্য মর্যাদা সহকারে এই দিবসটি পালনের উদ্যোগ গ্রহণ করে।

দলের সাধারণ সম্পাদক প্রভাস ঘোষ দলের শিবপুর সেন্টারে লেনিনের প্রতিকৃতিতে মাল্যদান করেন। কলকাতায় লেনিন সরণীর কেন্দ্রীয় কার্যালয়ে রক্ত পতাকা উত্তোলন ও লেনিনের প্রতিকৃতিতে মাল্যদান করেন পলিটব্যুরোর প্রবীণ সদস্য অসিত ভট্টাচার্য। ধর্মতলায় লেনিন মূর্তিতেও মাল্যদান করেন অসিত ভট্টাচার্য। লেনিনের উপর রচিত সংগীত ও আন্তর্জাতিক সংগীত পরিবেশন করা হয়। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পলিটব্যুরো সদস্য সৌমেন বসু, স্বপন ঘোষ, চণ্ডীদাস ভট্টাচার্য প্রমুখ। এই রাজ্য ও দেশের দলীয় সমস্ত দপ্তরে এমনভাবে শ্রদ্ধাজ্ঞাপন করা হয়।

নেতৃত্বের তরফে আগামী এক বছর জুড়ে লেনিনের জীবন ও আদর্শের ব্যাপক চর্চার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। রাজ্য সম্পাদক চণ্ডীদাস ভট্টাচার্য লেনিনের বিপ্লবী জীবনের শিক্ষায় বলীয়ান হয়ে কেন্দ্র ও রাজ্যের ক্ষমতাসীন দলগুলির ব্যাপক দুর্নীতি ও জনবিরোধী নীতির বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here