লকডাউনে সমস্যায় থাকা গরিব ও সাধারণ মানুষকে খাদ্য সামগ্রী দিয়ে পাশে দাঁড়ালেন সংস্থা ও ব্যক্তি

আমাদের ভারত, পূর্ব মেদিনীপুর, ৩১ মার্চ: লকডাউনের ফলে দিন আনি দিন খাই বহু পরিবারের অবস্থা খুব খারাপ। দৈনিক আয় বন্ধ হয়ে যাওয়ায় সমস্যায় তারা। সেই সব গরিব সাধারণ মানুষের পাশে দাঁড়াতে এগিয়েছে এসেছে বহু সংস্থা ও ব্যক্তি। তাদের হাতে সরাসরি খাদ্য সামগ্রি ও নিত্যপ্রয়োজনীয় জিনিস তুলে দিয়েছেন তারা। তমলুক থানার বহিচাড় গ্রামের লক্ষীকান্ত প্রধান নিজের উদ্যোগে এই গ্রামের প্রায় ২০০ টি পরিবারের হাতে খাদ্য সামগ্রী তুলে দেন। আলু, ডাল, বিস্কুট, তেল, সোয়াবিন এছাড়া হাত ধোয়ার জন্য একটি করে সাবান তুলে দেন লক্ষীকান্ত প্রধান। এই সাহায্য পেয়ে খুশি বহিচাড় গ্রামের বাসিন্দারা।

লক্ষীকান্ত বাবু বলেন, একসময় এই গ্রামে অনেক তাঁত শিল্পে ওপর নির্ভরশীল মানুষ ছিল কিন্তু তারা এখন সবাই দিনমজুর বা রাজমিস্ত্রির কাজ করে। লকডাউনের কারণে প্রায় বাড়িতে বেকার বসে থাকা সেইসব মানুষের হাতে এই ক্ষুদ্র সাহায্য পৌঁছে দিতে পেরে তিনি নিজেকে গর্বিত মনে করছেন। এবং এই লকডাউন যদি পরবর্তী ক্ষেত্রে আরো বেশি দিন হয় তাহলে তিনি আবারো সাহায্যের হাত বাড়িয়ে দেবেন বলে আশ্বাস দেন।

তমলুকের তাম্রলিপ্ত পৌরসভার ১৬ নম্বর ওয়ার্ডে বহু গরিব অনুন্নত সম্প্রদায়ের মানুষের বাস। লকডাউনের ফলে সমস্যায় খেটে খাওয়া এই ওয়ার্ডের বাসিন্দা বহু মানুষ। তার ওপর বাজারে গিয়ে ভিড় করার ফলে সংক্রমনের একটা সমস্যা থেকেই যাচ্ছে। তাই সবদিক রক্ষা করতে বাসিন্দারা বাজারে গিয়ে যাতে ভিড় না করেন, সেই কারণে বাড়ি থেকে বেরোনো আটকাতে তাম্রলিপ্ত পৌরসভার ১৬ নং ওয়ার্ডের কাউন্সিলর চঞ্চল খাঁড়া বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী পৌঁছে দেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here