“সংবিধান লাইভ” নামে আবেদন পত্রে এনআরসি যোগের অভিযোগ, উত্তেজনা সাঁকরাইলে

8

আমাদের ভারত, হাওড়া, ১১ ফেব্রুয়ারি:”সংবিধান লাইভ” নামে ছাত্র ছাত্রীদের আত্মরক্ষার কৌশল শেখানোর আবেদন পত্রকে ঘিরে বিভ্রান্ত ছড়াল হাওড়ার সাঁকরাইলের পাঁচপাড়া হাই মাদ্রাসায়। আর এই বিভ্রান্তিকে কেন্দ্র করে মঙ্গলবার সকালে ব্যাপক উত্তেজনা ছড়াল মাদ্রাসায়‌। পরে সাঁকরাইল থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানাগেছে, কয়েকদিন আগে একটি স্বেচ্ছাসেবী সংগঠন পাঁচপাড়া হাই মাদ্রাসার ছাত্র ছাত্রীদের মধ্যে “সংবিধান লাইভ” নামে আবেদন পত্র বিলি করে। সূত্রের খবর, ইংরাজী ভাষায় আবেদন পত্র পূরণের বিষয়টি অনেকে করলেও কয়েকজন ছাত্র ছাত্রী আবেদন পত্র বাড়িতে নিয়ে যায়। এদিকে আবেদন পত্রগুলির সঙ্গে এনআরসি’র যোগ আছে এই নিয়ে চরম বিভ্রান্তি ছড়ায় অভিভাবকদের মধ্যে। মাদ্রাসার প্রধান শিক্ষক সব জেনেশুনে ছাত্র ছাত্রীদের মধ্যে আবেদন পত্র বিলি করেছে এই অভিযোগে মঙ্গলবার সকাল থেকেই কয়েক হাজার গ্রামবাসী মাদ্রাসার বাইরে বিক্ষোভ দেখাতে থাকে। পরে বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মাদ্রাসার প্রধান শিক্ষকের দাবি, স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা বলেছিল ছাত্র ছাত্রীদের আত্মরক্ষার কৌশল শেখানোর জন্য এই আবেদন পত্র অন্য বিষয়টি তার জানা ছিল না। তবে আবেদন পত্রটির সঙ্গে এনআরসি’র কোনও সম্পর্ক নেই বলেও দাবি করেন তিনি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here