ফের পূর্ণ লকডাউনের সিদ্ধান্ত! ১৯ জুন থেকে চেন্নাই সহ তামিলনাড়ুর ৪ জেলায় লকডাউন

আমাদের ভারত, ১৫ জুন: লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। তাই সংক্রমনের চেইন ভাঙতে আবার পূর্ণ লকডাউনের পথে হাঁটছে তামিলনাড়ু সরকার। সোমবার রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে ১৯ জুন থেকে ৩০ জুন পর্যন্ত রাজ্যের চারটি জেলায় পূর্ণ লকডাউন হবে। তিরুভাল্লুর, কাঞ্চিপুরম, চেঙ্গাইলপেট, চেন্নাইতে হবে পূর্ণ লকডাউন।

সোমবারই ওই রাজ্যের মন্ত্রীসভার বৈঠক হয়। সেই বৈঠকে চার জেলায় পূর্ণ লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। এখন আবার ১২ দিনের জন্য পূর্ণ লকডাউনের পথে যাচ্ছে তামিলনাড়ু সরকার ওই চার জেলায়।

আগামী ১৬ জুন এবং ১৭ জুন দুই ভাগে সব রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে বৈঠক করবেন নরেন্দ্র মোদী। তার আগেই তামিলনাড়ু সরকার ১২দিনের পূর্ণ লকডাউনের ঘোষণা করল।

সংক্রমনের হিসেব বলছে মহারাষ্ট্রের পরেই দেশে সবচেয়ে বেশি করোনা আক্রান্তের সন্ধান মিলেছে তামিলনাড়ুতে। তারমধ্যে চেন্নাইয়ের সংক্রমনের অবস্থা উদ্বেগজনক।

গত ২৪ ঘণ্টায় তামিলনাড়ুতে করোনা আক্রান্ত হয়েছেন প্রায় ২ হাজার মানুষ। স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত বুলেটিনে বলা হয়েছে তামিলনাড়ুতে ৪৪ হাজার ৬৬১ জন আক্রান্ত হয়েছে করোনায়। ৪৩৫ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৪ হাজার ৫৪৭জন। এই পরিস্থিতিতে সংক্রমণ ঠেকাতে আবারও লকডাউনের সিদ্ধান্ত নিল তামিলনাড়ু সরকার। জরুরী পরিষেবা ছাড়া ১৯ থেকে ৩০ জুন পর্যন্ত সবকিছু বন্ধ থাকবে। ইতিমধ্যেই লকডাউন সংক্রান্ত গাইডলাইন পৌঁছে দেওয়া হয়েছে জেলা শাসকের কাছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here