উদ্বেগ বাড়ছে! শেষ ২৪ ঘন্টায় দেশে করোনায় মৃত্যু ৪০, আক্রান্ত ১০৩৫

আমাদের ভারত, ১১ এপ্রিল : শেষ ২৪ ঘন্টায় করোনায় দেশে মৃতের সংখ্যা ৪০। সংক্রমনের সংখ্যা ১০৩৫। এখনো পর্যন্ত ২৪ ঘন্টায় এটাই ভারতে করোনায় সর্বোচ্চ মৃতের এবং সংক্রমনের সংখ্যা। যা যথেষ্ট উদ্বেগ বাড়িয়েছে বিশেষজ্ঞ মহলে।

এখনো পর্যন্ত দেশে করোনায় সংক্রমনের সংখ্যা ৭৪৪৭। তারমধ্যে চিকিৎসা চলছে ৬৫৬৫ জনের। সুস্থ হয়েছে ৬৪৩ জন। মৃত্যু হয়েছে ২৩৯ জনের, বলে জানানো হয়েছে স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্টে।

যদিও এখনো ভারতে গোষ্ঠী সংক্রমণের পর্যায়ে পৌঁছায়নি বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। তবে আইসিএমআরের রিপোর্টে এমন ৪০ জনের রিপোর্ট পজিটিভ এসেছে যাদের কোনো ট্রাভেল হিস্ট্রি বা বিদেশ যাত্রীর সংস্পর্শে আসার কোনো খবর।

এদিকে পরিস্থিতি বুঝে লক ডাউন বাড়ানো সহ করোনা মোকাবিলায় একাধিক বিষয়ে সব রাজ‌্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনা করতে বসেছেন প্রধানমন্ত্রী। ওড়িশা ও পাঞ্জাব আগেই ৩০ এপ্রিল পর্যন্ত তাদের রাজ্যে লকডাউনের ঘোষণা করেছে। লক অন্যদিকে পশ্চিমবঙ্গ সরকার ইতোমধ্যেই রাজ্যে চিহ্নিত ১০টি হটস্পট সিল করে দেওয়ার প্রস্তুতিও শুরু করেছে।

তবে আশার কথা হচ্ছে ভারতের আক্রান্তের সংখ্যা অন্য যেকোনো জনবহুল দেশে থেকে কম। ব্রিটেনের মতো দেশে যেখানে তিনদিনে আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হয়েছে সেখানে ভারতে আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হয়েছে ছয় দিনে। তবে লকডাউনের কারণে ব্যপক ধাক্কা খেয়েছে ভারতের অর্থনীতি, বেড়েছে বেকারি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here