চিকিৎসায় সেভাবে সাড়া নেই, সম্পূর্ণ লাইফ সাপোর্টে রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়

আমাদের ভারত,২৭ অক্টোবর: প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার অবনতি হয়েছে বলে খবর হাসপাতাল সূত্রে। তাকে সম্পূর্ণ লাইফ সাপোর্ট তথা ভেন্টিলেশনে রাখা হয়েছে বলে জানা গেছে। তবে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে সৌমিত্র চ্যাটার্জীর হেমো ডাইনমিকাল স্টেবল রয়েছেন। এর অর্থ শারীরবৃত্তীয় ভাবে তিনি স্থিতিশীল। তবে লাইফ সাপোর্ট দিয়ে তাকে স্থিতিশীল রাখার চেষ্টা চলছে। তার কারণ তার শরীরে অক্সিজেনের মাত্রা অত্যন্ত কমে গিয়েছে।

সার্বিক ভাবে তাকে অক্সিজেনের সাপোর্ট দিতে হচ্ছে। এছাড়া কিডনি সহ একাধিক অর্গান ফেলিওর হতে শুরু করেছে বর্ষীয়ান অভিনেতা। মস্তিষ্কের অসারতাও বেড়েছে। আশঙ্কা করা হচ্ছে ফুসফুসেও নতুন করে সংক্রমণ হয়েছে। গতকাল দুপুরের পর থেকেই কিডনির সমস্যা বেড়েছে। প্রায় স্বাভাবিকভাবে কাজ করছেনা কিডনি। দুপুরের পর থেকে মূত্রের পরিমাণ স্বাভাবিক নয়। গত কাল সন্ধ্যের পর থেকে অবস্থার আরো অবনতি হয়।

জানা যাচ্ছে আস্তে আস্তে তার একাধিক অঙ্গ-প্রতঙ্গ ক্ষতিগ্রস্ত হতে শুরু করেছে।শরীরে ইউরিয়ার পরিমাণ স্বাভাবিকের থেকে অনেক বেশি।তবে সৌমিত্র চ্যাটার্জির প্লেটলেট কমে যাওয়া হার বেশ কিছুটা নিয়ন্ত্রিত।

নিয়ন্ত্রণে রয়েছে অন্ত্রের রক্তক্ষরণ।এছাড়া সৌমিত্র বাবুর শরীরে নতুন করে নিউমোনিয়া সংক্রমণও ধরা পড়েছে। যা চিকিৎসকদের দুশ্চিন্তার অন্যতম কারণ। প্রবীণ অভিনেতার শরীরে রয়েছে একাধিক কোমর্বিডিটির সমস্যা।

জ্ঞান প্রায় নেই বললেই চলে তার। চিকিৎসাতেও সেভাবে সাড়া দিচ্ছেন না।গত ৭২ ঘণ্টায় সেভাবে তার স্বাস্থ্যের কোন রকম উন্নতি হয়নি। ক্রমশই অচল হচ্ছে স্নায়ু।চিকিৎসকরা অনুমান করছেন কোভিড এনসেফালোপ্যাথি বাড়ছে তাঁর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here