পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে পৃথক ভাবে কংগ্রেস ও বামফ্রন্টের অবস্থান-বিক্ষোভ পুরুলিয়ায়

সাথী দাস, পুরুলিয়া, ২৯ জুন: পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে একই দিনে অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালন করল পুরুলিয়া জেলা কংগ্রেস ও বামফ্রন্ট। এদিন জেলাশাসক কার্যালয়ের কাছে কর্মসূচি পালন করে তারা। জেলাশাসকের মাধ্যমে রাষ্ট্রপতির উদ্দেশ্যে এই মর্মে একটি স্মারকলিপি দেয় পুরুলিয়া জেলা কংগ্রেস। এদিনের কর্মসূচির নেতৃত্ব দেন কংগ্রেস জেলা কংগ্রেস সভাপতি তথা বিধায়ক নেপাল মাহাতো। এআইসিসি’র নির্দেশিকা মেনে আয়োজিত দলীয় এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন পুরুলিয়ার বিধায়ক সুদীপ মুখার্জি প্রদেশ কংগ্রেস সম্পাদক পার্থ প্রতিম ব্যানার্জি সহ অন্যান্য জেলা নেতৃত্ব।

প্রদেশ কংগ্রেসের সম্পাদক পার্থ প্রতিম ব্যানার্জি বলেন, ‘দেশজুড়ে লকডাউনের ফলে অনাহার, অর্থ সংকট, বেকারত্ব ক্রমশঃ বাড়ছে। পেট্রোল – ডিজেলের মূল্য বৃদ্ধি কি প্রমাণ করে না যে এই সরকার দেশের মানুষের কথা একদমই ভাবে না!’

এদিন পুরুলিয়া শহরের ট্যাক্সি স্ট্যান্ডে একই ইস্যুতে অবস্থান বিক্ষোভ কর্মসূচি পালন করে বামফ্রন্ট। অন্যদিকে, পেট্রোল ডিজেলের মূল্য বৃদ্ধি, রেল বেসরকারিকরণ, প্যাসেজ্ঞার ট্রেনকে এক্সপ্রেস ট্রেনে রুপান্তরিত করার বিরুদ্ধে এবং রেলের স্কুলগুলির ‘ফি’ মুকুবের দাবিতে আদ্রায় বিক্ষোভ কর্মসূচি পালন করে সিপিএম। কাশীপুর উত্তর এরিয়া কমিটির উদ্যোগে আয়োজিত হয় ওই কর্মসূচি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here