মোদী-শরদের বৈঠকে ধাক্কা খেয়েই মহারাষ্ট্রে সরকার গড়ার চুড়ান্ত তোড়জোড় শুরু কংগ্রেসের

আমাদের ভারত,২১ নভেম্বর:সবুরে মেয়া ফলার আশায় ছিল কংগ্রেস। কিন্তু বুধবার মোদী আর শরদ পাওয়ারের বৈঠকের পর আর ভাবার জন্য সময় ব্যয় করতে চাননি কংগ্রেস সভানেত্রী। শেষে এনসিপিও না হাত থেকে ফসকে যায়। এনসিপি কে সঙ্গে নিয়ে বাজি পাল্টে দিতে পারে বিজেপি। তাই আর রিস্ক নিতে পারেননি সোনিয়া গান্ধী। তড়িঘড়ি ১০ জনপথে কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠক ডাকলেন সোনিয়া গান্ধী। সূত্রের খবর আগামীকালই চূড়ান্ত হয়ে যেতে পারে মহারাষ্ট্রে ত্রিদলীয় সরকার গড়ার অবস্থান।

জানা গেছে শিবসেনা ষকে সমর্থন করার সবুজ সংকেত দিয়ে দিয়েছেন খোদ সোনিয়া গান্ধী নিজে। বুধবারই পাওয়ারের বাড়িতে কংগ্রেসের নেতারা বৈঠক করেছেন। আলোচনা হয়েছে জোটের সমীকরণ নিয়ে। কংগ্রেস নেতা বেনুগোপাল জানিয়েছেন, আলোচনা চলছে। গতকাল শরদ পাওয়ারের সঙ্গে যে আলোচনা হয়েছে তা ওয়ার্কিং কমিটিতে জানানো হয়েছে।
আগামীকালই সরকার গড়ার বিষয়টি চূড়ান্ত হয়ে যাবে। মুম্বাইতে তা আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হবে।

এদিকে এনসিপি নেতা নবাব মালিক জানিয়েছেন শিবসেনা এবং কংগ্রেসের সমর্থন ছাড়া সরকার গড়া সম্ভব নয়। তাই ন্যূনতম অভিন্ন কর্মসূচি প্রায় চূড়ান্ত হবার পথে। চলছে ক্ষমতা বন্টন নিয়ে আলোচনা।

প্রসঙ্গত উল্লেখ্য, গতকাল মোদীর সঙ্গে সাক্ষাৎ করেন শরদ পাওয়ার। মহারাষ্ট্রে কৃষকদের ক্ষতিপূরণ নিয়ে আলোচনা হয় তাদের মধ্যে। পাওয়ারের সঙ্গে মোদীর এই বৈঠকের পরেই নড়েচড়ে বসে কংগ্রেস। দলের একাংশের অভিযোগ এনসিপি’র সঙ্গে বিজেপি যোগাযোগ রাখছে‌। ফলে কোন ভাবেই আর অপেক্ষা করতে চায়নি কংগ্রেস হাই কমান্ড। বুধবার রাতেই মহারাষ্ট্রে সরকার গড়ার লক্ষ্যে ময়দানে নেমে পড়েন সোনিয়া গান্ধী।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here