২০০টি পরিবারের হাতে গো-খাদ্য তুলে দিল বনগাঁ শহর কংগ্রেস

সুশান্ত ঘোষ, আমাদের ভারত, বনগাঁ, ১৯ এপ্রিল: লকডাউনের ফলে দুধ বিক্রি শিকেয়, গরু-মোষের খাদ্যের জেগান নেই, ফলে গরু-মোষ প্রতিপালন এবং দুধ ব্যবসায় নেমে এসেছে চরম সংকট। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুধ ব্যবসায়ীদের জন্য মিষ্টির দোকান খোলার কথা ঘোষণা করলেও দুধ বিক্রি সেই ভাবে নেই। ফলে গোরুর খাবার নিয়ে সমস্যায় হাজারও মানুষ। সেই কথা মাথায় রেখে উত্তর ২৪ পরগনার বনগাঁ শহর কংগ্রেসের পক্ষ থেকে প্রায় ২০০পরিবারের হাতে গো-খাদ্য তুলে দেওয়া হয়।

রবিবার দুপুরে বনগাঁ স্কুল রোড সংলগ্ন সদর কার্যালয় থেকে গরুর খাবার কৃষকদের হাতে তুলে দেন শহর কংগ্রেস সভাপতি মহিবুল সিদ্দিকি।

কংগ্রেস নেতা রিপন সরকার বলেন” লকডাউনের কারণে গো খাদ্যের অভাব দেখা দিয়েছে। শহর এলাকায় প্রায় শ’দুয়েক পরিবার আছে যারা গরু প্রতিপালন করেন এবং দুধ বিক্রি করে সংসার চালান। তাদের সহযোগিতা করবার জন্য বিচুলি, খোল, ম্যাশ তুলে দিলাম আমরা।

দুধ ব্যবসায়ীরদ বলেন, গরু বা মোষের দুধ মূলত যে জায়গায় সরবরাহ হত যানবাহন চলাচল বন্ধ থাকায় সেই সব জায়গায় দুধ যাচ্ছে না। ডেয়ারি দুধ নিচ্ছে না। মানুষ ও বাড়ি থেকে বেরিয়ে দুধ কিনছে না। সর্বত্র সরবরাহ বন্ধ। দৈনিক কয়েকশো লিটার দুধ ফেলে দিতে হচ্ছে। খাটাল মালিকদের আয়ের উৎস বন্ধ। বাঁচানো দায় অবলা জীবদের। গরু- মোষ সহ অবলা জীবরা কাতর হয়ে করুণ দৃষ্টিতে তাকিয়ে আছে। এইটুকু সাহায্য পেয়ে খুশি গ্রামবাসীরা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here