চুক্তি ভিত্তিক কর্মচারীদের বিক্ষোভ উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে

আমাদের ভারত, হাওড়া, ১৩ ফেব্রুয়ারি: সঠিক সময়ে বেতন ইএসআই পিএফ জমা দেওয়া সহ একাধিক দাবিতে বৃহস্পতিবার কর্মবিরতির পাশাপাশি বিক্ষোভ দেখালো উলুবেড়িয়া মহকুমা হাসপাতালের শতাধিক চুক্তিভিত্তিক কর্মী। পরে হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেওয়ার পর পরিস্থিতি স্বাভাবিক হয়।

জানাগেছে, উলুবেড়িয়া মহকুমা হাসপাতালের শতাধিক চুক্তিভিত্তিক কর্মী জানুয়ারি মাসের বেতন পায়নি পাশাপাশি তাদের ইএসআই ও পিএফ জমা পড়েনি। অভিযোগ, দীর্ঘদিন ধরে বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষকে জানানো হলেও তারা কোনো ব্যবস্থা না নেওয়ায় বৃহস্পতিবার সকাল থেকেই কর্মবিরতি শুরু করে চুক্তি ভিত্তিক কর্মচারীরা। কর্মচারীদের অভিযোগ, ডিসেম্বর মাসে বেতন দেওয়া হলেও তারপর থেকেই বেতন বন্ধ করে দেওয়া হয়েছে। এই বিষয়ে ঠিকাদারকে প্রশ্ন করা হলেও কোনও সদুত্তর দিতে না পারায় বাধ্য হয়ে আন্দোলনে সামিল হয়েছি।

এদিকে এদিনের এই আন্দোলনের জেরে হাসপাতালের স্বাভাবিক কাজকর্ম ব্যাহত হয়। হাসপাতাল সূত্রে খবর, যে ঠিকাদার সংস্থাকে কর্মী নিয়োগের দায়িত্ব দেওয়া হয়েছিল ডিসেম্বর মাসে তাদের চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় এই বিপত্তি।

বিষয়টি নিয়ে উলুবেড়িয়া মহকুমা হাসপাতালের সুপার ডাঃ সুদীপ রঞ্জন কাড়ার জানান, বিষয়টি উধ্বর্তন কর্তৃপক্ষকে জানানো হয়েছে তাদের নির্দেশ আসার পরেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here