অযোধ্যায় রামমন্দির ভেঙ্গে ফের মসজিদ গড়ার ডাক পিএফআই নেতার, ভিডিও ভাইরাল

আমাদের ভারত,৬ অক্টোবর: দেশের শীর্ষ আদালতের রায়ের পর অযোধ্যায় রাম মন্দির তৈরীর কাজ শুরু হয়েছে। অন্যদিকে বিকল্প জমিতে মসজিদ তৈরির শুরু প্রস্তুতিও চলছে। কিন্তু তার মধ্যেই আবার রাম মন্দিরের মূর্তি সরিয়ে সেখানে ফের মসজিদ তৈরি ডাক দিলেন পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার ইমাম কাউন্সিলের কেরল শাখার রাজ্য সহ-সভাপতি ফতেউদ্দিন রাশেদি। মুসলিম সম্প্রদায়ের মানুষের উদ্দেশ্যে আবার বাবরি মসজিদের দাবিতে আন্দোলন করার জন্য আহ্বান জানালেন তিনি। তার এই উসকানি মূলক বক্তব্যের ভিডিও প্রকাশ্যে আসতেই প্রবল বিতর্কের ঝড় উঠেছে।

কেরলের বিভিন্ন হিন্দুত্ববাদী সংগঠনগুলি ইতিমধ্যেই ইমামের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছে। সম্প্রতি কেরলের তিরুবন্তপুরমে অ্যাকাউন্টেন্ট জেনারেলের অফিসের সামনে একটি মিছিলের আয়োজন করেছিল পিএফআই বা পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার ইমাম কাউন্সিলের কেরল শাখার তরফে। সেখানেই বক্তব্য রাখতে গিয়ে সাম্প্রদায়িক উস্কানি মূলক কথা বলার অভিযোগ উঠেছে সংগঠনের রাজ্য সহ-সভাপতি ফতেউদ্দিন রাশেদির বিরুদ্ধে।

সোশ্যাল মিডিয়ায় তার বক্তব্যের একটি ভিডিও ভাইরাল হয়েছে। তাতে দেখা গেছে হিন্দুদের হুঁশিয়ারি দিয়ে ফতেউদ্দিন রাশেদি বলছেন, “আপনারা মন্দির তৈরি করতে পারেন, কিন্তু আমাদের মাথায় আছে যে ওখানে বাবরি মসজিদ তৈরি হয়েছিল। তাই যেকোনো সময় আমরা আবার সেখানে ওই মসজিদ গড়ব। এর সবচেয়ে বড় উদাহরণ হল কাবা। সেখানে যেমন ৩ হাজার মূর্তিকে বন্ধ রাখা হয়েছে। একই ঘটনা ঘটবে অযোধ্যাতে। রাতারাতি সমস্ত মূর্তিকে বাইরে ফেলে দিয়ে ওই জায়গাকে আল্লার বাড়ি বানানো হবে।”

ইমাম কাউন্সিলের নেতার বক্তব্য প্রকাশ্যে আসতেই তীব্র সমালোচনায় মুখর হয়েছে কেরলের বিভিন্ন হিন্দুত্ববাদী সংগঠন। তাদের দাবি এই ধরনের অত্যন্ত নিন্দনীয় সাম্প্রদায়িক উস্কানিমূলক বক্তব্য প্রকাশ্যে আসার পরেও প্রশাসনের তরফে কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছে না?

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here