জম্মু কাশ্মীরের তরুণদের বন্দুক হাতে তুলে নেওয়া ছাড়া কোনো উপায় নেই, বিতর্কিত মন্তব্য মুফতির

আমাদের ভারত, ৯ নভেম্বর:আবারোও একবার বিস্ফোরক মন্তব্য করলেন পিডিপি প্রধান মেহেবুবা মুফতি। এর আগেও তার দেশবিরোধী মন্তব্যের জন্য পিডিপি ছেড়েছেন তারই দলের তিন নেতা। সোমবার মেহবুবা বলেছেন এখনকার যুবকদের হাতে কাজ নেই। ফলে বন্দুক হাতে তুলে নেওয়া ছাড়া তাদের সামনে আর কোনো পথ খোলা নেই।

পিডিপি প্রধানের দাবি, উপত্যকায় জঙ্গি দলে নাম লেখালো প্রবণতা বেড়েছে। তার অভিযোগ, “বাইরের রাজ্যের মানুষকে এখানে কাজ দেওয়া হচ্ছে। কি করবে এখানকার তরুণরা।”

মুফতি আরোও বলেন, জম্মুর অবস্থা আরো খারাপ। সেখানকার মানুষদের এখন মহো ভাঙছে। তার পরামর্শ মোদী সরকারের উচিত বাজপায়ী সরকারের রাস্তায় হাটা।

৩৭০ ধারা রদ নিয়ে মেহেবুবা বলেন, ভারতের সঙ্গে জম্মু-কাশ্মীরের অন্তর্ভুক্তির শর্ত ছিল ৩৭০ ধারা। এখানকার জমি কাজ সহ অন্যান্য সব জিনিস শুধুমাত্র জম্মু-কাশ্মীরের মানুষের জন্য। কিন্তু ৩৭০ ধারা রদ করার পর জম্মু-কাশ্মীরে অন্ধকার নেমে এসেছে।

গৃহবন্দী দশা থেকে মুক্তি পেয়েছেন মুফতি। একসময় তিনি বলেছিলেন, জম্মু কাশ্মীরে ৩৭০ ধারা ফেরাতে যত দূর যেতে হয় যাব। তবে সোমবার তিনি বলেন, জম্মু-কাশ্মীরকে ঘিরে কোনো সংঘাত কাম্য নয়। তার পরামর্শ প্রতিবেশী দেশের সঙ্গে সেতুবন্ধনের মাধ্যম হিসেবে দেখা উচিত একে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here