আবার করোনা কারফিউ ! ইউরোপে কোভিডের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় একাধিক বিধিনিষেধ ফ্রান্স জার্মানিতে

আমাদের ভারত, ১৬ অক্টোবর:ফের করোনা কারফিউ জারি করা হল ফ্রান্সে। কড়াকড়ি শুরু হলো জার্মানিতেও। জানা যাচ্ছে গোটা ইউরোপে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়ে গেছে। চেক রিপাবলিকে সংক্রমণের হার এই মুহূর্তে সবচেয়ে বেশি।

প্যারিস সহ ফ্রান্সের ৮ টি শহরে নতুন করে করোনা কারফিউ জারি করেছে সেদেশের সরকার। রাত ন’টা থেকে সকাল ছয়টা পর্যন্ত এই কারফিউ জারি থাকবে আগামী চার সপ্তাহ। তবে সেদেশের সরকার মনে করছে আরো দুই সপ্তাহ এই নিয়ম তারা বাড়াবেন।

গোটা ইউরোপে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে। জার্মানি নেদারল্যান্ড স্পেন সহ একাধিক দেশের করোনা প্রতিরোধে কড়া ব্যবস্থা নিতে শুরু করেছে সেদেশের সরকার গুলি। জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল জানান যেসব এলাকায় সংক্রমনের পরিমাণ সবচেয়ে বেশি সেখানে বার, রেস্তোরাঁ বেশি রাত পর্যন্ত খোলা রাখা যাবে না। জার্মানির মিউনিখ ও বার্লিনেও হঠাৎ করে বেড়েছে করোনার সংক্রমণ। আর সেজন্য সেখানেও জারি হয়েছে রাতের কারফিউ। বার্লিনে গত ৭০ বছরে প্রথম কারফিউ জারি করা হলো।
অক্টোবরের শেষ পর্যন্ত এই কারফিউ জারি থাকবে রাত্রিবেলায়। নেদারল্যান্ডসে ক্যাফে বা রেস্তোরাঁ গুলিতে নতুন নতুন নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বৃহস্পতিবার স্পেনের ক্যাটালোনিয়া অঞ্চলে ১৫ দিনের জন্য বার রেস্তোরাঁ বন্ধ করে দেওয়া হয়েছে। চেক রিপাবলিকেও নতুন করে নিষেধাজ্ঞা জারি হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here