ড্রোনের নজরদারিতে করোনা আক্রান্ত গ্রাম

আমাদের ভারত, মেদিনীপুর, ১৪ এপ্রিল: করোনা আক্রান্ত পশ্চিম মেদিনীপুরের নিজামপুর ও সাউরি গ্রাম দুটিকে সিল করার পর  বাসিন্দাদের গতিবিধি নখদর্পনে রাখতে গ্রাম দুটিতে ড্রোনের মাধ্যমে নজরদারি চালাচ্ছে পুলিশ। লকডাউন ভেঙে কেউ জটলা পাকাচ্ছে কি না তা জানতে সারাদিন গ্রাম দুটির উপরে চক্কর মারছে দুটি ড্রোন। এভাবেই কার্যত নজর বন্দি করে রাখা হয়েছে করোনা আক্রান্ত গ্রাম দুটিকে।

নজর এড়িয়ে জটলা করার কিংবা পালানোর ছবি দেখলে সঙ্গে সঙ্গে ছুটছে পুলিশ। সোমবার থেকে তিনটি ড্রোন উড়ছে পশ্চিম মেদিনীপুর জেলার আকাশে। একটি মেদিনীপুর শহরের ওপর নজর রাখছে, অন্য দুটি করোনা আক্রান্ত ওই দুটি গ্রামে নজরদারি চালাচ্ছে। দাসপুরের নিজামপুর এবং দাঁতন ব্লকের সাউরি গ্রামের বাসিন্দাদের অযথা বাড়ি থেকে বার হতে আগেই বারণ করে গ্রাম দুটিকে সিল করে দিয়েছিল জেলা পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার অম্লান কুসুম ঘোষ জানিয়েছেন, ড্রোনের সাহায্যে জেলা শহরে জটলা পাকানো বেশ কয়েকজনকে পুলিশ আটক করেছে। করোনা ধরা পড়ার পর জেলার যে দুটি গ্রাম সিল করা হয়েছে ওই দু’টি গ্রামে ড্রোনের সাহায্যে কড়া নজরদারি চালানোর পাশাপাশি গ্রাম দুটির সমস্ত পরিবারকে খাদ্য ও অন্যান্য সামগ্রী পৌঁছে দিচ্ছে পুলিশ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here