করোনা সচেতনতার বার্তা দিল উলুবেড়িয়া প্রেস ক্লাব

আমাদের ভারত, হাওড়া, ১৪ এপ্রিল: প্রথম দফার
লকডাউন শেষে বুধবার থেকে দ্বিতীয় দফার লকডাউন শুরু, যা চলবে আগামী ৩ মে পর্যন্ত। করোনা সংক্রমণ ঠেকাতে লকডাউন চলাকালীন সাধারণ মানুষকে ঘরে থাকার বার্তা দেওয়ার পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রাখার কথা বলা হলেও সব জায়গায় সঠিক ভাবে লকডাউন না মানায় দেশে করোনার প্রকোপ কমানো যায়নি। এমনকি ইতিমধ্যে এই সংখ্যা প্রায় ১০ হাজার ছুঁইছুঁই। শুধু তাই নয় করোনায় আক্রান্ত হয়ে বেশ কয়েকজনের মৃত্যু পর্যন্ত হয়েছে।

অন্যদিকে এই রাজ্যেও ইতিমধ্যে বেশ কয়েকজন এই ভাইরাসে আক্রান্ত হওয়ার পাশাপাশি কয়েকজনের মৃত্যু পর্যন্ত ঘটেছে। যদিও রাজ্য সরকারের পক্ষ থেকে লক ডাউন মেনে চলার পাশাপাশি বিভিন্ন ভাবে সচেতনতামূলক প্রচার শুরু হয়। পুলিশ প্রশাসন, দমকল, পৌরসভা, পঞ্চায়েত সহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে এই নিয়ে প্রচার চালানো হচ্ছে। আর এবার সাধারণ মানুষকে সচেতন করার জন্য রাস্তায় ছবি আঁকল উলুবেড়িয়া প্রেস ক্লাব।

সূত্রের খবর, উলুবেড়িয়া প্রেস ক্লাব, উলুবেড়িয়া পৌরসভা ও উলুবেড়িয়া থানার উদ্যোগে উলুবেড়িয়া শহরের মূল রাস্তার বিভিন্ন জায়গায় সাধারণ মানুষকে সচেতন করার জন্য ছবি আঁকা হবে। প্রাথমিক ভাবে উলুবেড়িয়ার গরুহাটা মোড় ও উলুবেড়িয়া প্রেস ক্লাবের সামনে রাস্তায় এই সচেতনতা মূলক ছবি আঁকা হয়েছে। আগামী কয়েকদিনে শহরের বাকি কয়েক জায়গায় এই ধরনের ছবি আঁকা হবে।

অপরদিকে সাংবাদিকদের এই উদ্যোগে খুশি সাধারণ মানুষ। তাদের মতে করোনা ভাইরাসের এই সংক্রমণের সময় যখন আমরা গৃহবন্দি অবস্থায় আছি তখন এইসব সাংবাদিকরা জীবনের মায়া ত্যাগ করে সংবাদ সংগ্রহ করে চলেছে এবং পাশাপাশি গত কয়েকদিন ধরে যেভাবে পুলিশ প্রশাসন ও পৌরসভার সঙ্গে সহযোগিতা করছেন সেটা নিঃসন্দেহে প্রশংসনীয়। উলুবেড়িয়ার অধিকাংশ বাসিন্দাদের মতে, করোনা ভাইরাস নিয়ে সাধারণ মানুষকে সচেতন করতে যেভাবে রাস্তায় ছবি এঁকে শহরের সৌন্দর্য বৃদ্ধি করল তা সমাজকে এক নতুন বার্তা দেবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here