করোনা আতঙ্ক! সকাল থেকে বেহালার রাস্তায় মুখ গুঁজে পড়ে রইলেন বৃদ্ধ, হাসপাতালে ভর্তি করল পুলিশ

রাজেন রায়, কলকাতা, ১৯ জুলাই: মহামারীর সময়েই বোধহয় এই দৃশ্য সম্ভব। সাতসকালে ফুটপাথে এই দৃশ্য দেখে চমকে উঠেছিলেন অনেকেই। হাঁটু গেঁড়ে মাথা গুঁজে হাঁপাচ্ছেন এক বৃদ্ধ। মুখ দিয়ে গোঁ গোঁ আওয়াজ বেরোচ্ছে, লালা পড়ছে। করোনা সন্দেহে চোখের সামনে এই মর্মান্তিক দৃশ্য দেখলেও সাহায্যের জন্য এগিয়ে আসেননি কেউই। রবিবার সকালে বেহালা রায়বাহাদুর রোডের ঘটনা।

তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য খবর দেওয়া হয়েছিল স্বাস্থ্য দফতরে। কিন্তু বহুক্ষণ অপেক্ষা করেও অ্যাম্বুল্যান্সের দেখা মেলেনি। দুপুরে শেষ পর্যন্ত এগিয়ে আসে বেহালা থানার পুলিশই। কিন্তু পিপিই ছাড়া জীবনের ঝুঁকি নিয়ে খালি হাতেই ওই বৃদ্ধকে গাড়িতে তুলে দুপুর ১টা ১০ মিনিট নাগাদ এমআরবাঙুর হাসপাতালে নিয়ে যায় পুলিশ।

একদিকে স্বাস্থ্য দফতরের উদাসীনতা আর অন্যদিকে পুলিশের ঝুঁকির প্রবণতায় প্রশ্ন তুলেছেন অনেকেই। যদিও অনেকে পুলিশের এমন ভূমিকার প্রশংসাও করেছেন।
স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, ওই বৃদ্ধ এলাকারই একটি বাড়িতে ভাড়া ছিলেন। সম্প্রতি তিনি সেই ভাড়া বাড়ি ছেড়ে দেন। তাঁর পরিচয় জানার চেষ্টা চলছে। তবে তাঁর কোনও আত্মীয়স্বজনের খোঁজ মেলেনি। এদিকে ওই বৃদ্ধের লালারসের নমুনা করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here