মৃত ব্যাক্তির শরীরে করোনা সংক্রমণ, আতঙ্ক উদয়নারায়ণপুরে

আমাদের ভারত, হাওড়া, ১০ মে: মৃত ব্যাক্তির শরীরে করোনা সংক্রমণের হদিশ পাওয়ার পর আতঙ্ক ছড়াল উদয়নারায়ণপুরে। যদিও ইতিমধ্যে স্বাস্থ্য দফতর ৪১ জনকে কোয়ারেন্টাইনে পাঠিয়েছে।

জানাগেছে, সপ্তাহ দুয়েক আগে উদয়নারায়ণপুরের খিলা গ্রামের বাসিন্দা পেশায় গ্রামীণ চিকিৎসক স্বপন পন্ডিতের বাইক দুর্ঘটনায় কোমরের হাড় ভেঙ্গে যায়। এরপরেই তাকে কলকাতার পিয়ারলেস হাসপাতালে ভর্তি করা হয়। যদিও পরবর্তী সময়ে করোনা সংক্রমণের কারণে হাসপাতাল বন্ধ হয়ে গেলে চিকিৎসকের পরিবারের সদস্যরা ১মে তাকে উদয়নারায়ণপুর স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করে। এদিকে হাসপাতালে ভর্তি থাকার সময় ওই ব্যাক্তির শরীরে করোনার উপসর্গ দেখা দেওয়ায় ৫ মে তার লালা রসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। যদিও রিপোর্ট আসার আগেই শুক্রবার ওই ব্যাক্তির মৃত্যু হয়। এদিকে শনিবার ওই ব্যাক্তির রিপোর্ট পজিটিভ আসার পরেই গোটা উদয়নারায়ণপুরে আতঙ্ক ছড়ায়। রাতেই প্রশাসনের পক্ষ থেকে খিলা ও হরিশপুর গ্রামে ঢোকার সমস্ত রাস্তা সিল করে দেওয়া হয় এবং চিকিৎসকের পরিবারের সদস্য সহ তার সংস্পর্শে আসা ২৭ জনকে কোয়ারেন্টাইনে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

অন্যদিকে হাসপাতালের ৫ চিকিৎসক, ৬ সিস্টার সহ ৩ কর্মীকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়। সূত্রের খবর, হাসপাতালের একটি বিভাগ বন্ধ করে দেওয়ার পাশাপাশি নতুন রোগী ভর্তি আপাতত বন্ধ রাখা হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here