আসানসোল- দুর্গাপুর শিল্পাঞ্চলে চোখ রাঙাচ্ছে করোনা ভাইরাস, প্রাণ গেল ২ জনের

জয় লাহা, দুর্গাপুর, ৫ আগস্ট: দেশজুড়ে চলছে কোভিড-১৯ বুস্টার ডোজ নেওয়ার তোড়জোড়। তার মধ্যেই দুর্গাপুজোর আগে আবারও চোখ রাঙাচ্ছে চীনের উহান উজাড় করা করোনা ভাইরাস। বাড়ছে সংক্রামকের সংখ্যা। সারা দেশের সঙ্গে এরাজ্যের আসানসোল-দুর্গাপুরে সংক্রামকের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গত ৫ দিনে ইতিমধ্যে দুর্গাপুরে দু’জনের মৃত্যু হয়েছে। আর তাতেই আবারও নতুন করে আতঙ্ক ছড়িয়েছে শিল্পাঞ্চলজুড়ে।

প্রসঙ্গত, গত পাঁচদিনে দুর্গাপুর শিল্পাঞ্চলের প্রাণকেন্দ্র সিটি সেন্টারের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক করোনা আক্রান্ত মহিলা সহ দু’জনের মৃত্যু হয়েছে। দুর্গাপুর নগর নিগমের স্বাস্থ্য বিভাগের মেয়র পারিষদ রাখি তেওয়ারি জানিয়েছেন, “করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে শিল্পাঞ্চলে। এখনও পর্যন্ত শহরের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বেশ কয়েকজন করোনা আক্রান্ত রোগীর চিকিৎসা চলছে।” আর তাতেই আবার মানুষের সচেতনতা নিয়ে উঠছে প্রশ্ন। লাটে উঠেছে, কোভিড স্বাস্থ্যবিধির মান্যতা। সামাজিক দূরত্বকে তোয়াক্কা না করে বাসে ট্রেনে ঠাসাঠাসি করে চলছে মাস্কবিহীন মানুষের যাতায়াত।

পশ্চিম বর্ধমান জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক শেখ মহম্মদ ইউনুস জানান, “এখনও পর্যন্ত জেলায় ২৩৭ জন কোভিড-১৯ আক্রান্ত রোগী রয়েছে। ইতিমধ্যে দুর্গাপুরে ২ জনের মৃত্যু হয়েছে। বিষয়টি উদ্বেগজনক হলেও সাধারণ মানুষ এখনও সচেতন হয়নি। সামাজিক দূরত্ব বিধি মানছে না। মাস্ক ব্যাবহার সেভাবে কেউ করছে না। মানুষকে আরও সচেতন হতে হবে।” 

 

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here