আয়োডিন ম্যাজিক! মাত্র ১৫ সেকেন্ডে খতম হবে করোনা, চাঞ্চল্যকর দাবি গবেষকদের

আমাদের ভারত, ২০ সেপ্টেম্বর: প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ আক্রান্ত হচ্ছেন করোনা ভাইরাসে। এখনো পর্যন্ত এই ভাইরাস মোকাবিলায় কোন কার্যকরা ভ্যাকসিন আবিষ্কার করা সম্ভব হয়নি। তবে এরই মধ্যে আমেরিকায় এক চাঞ্চল্যকর গবেষণা সামনে এল। আমেরিকান ইউনিভার্সিটি অফ কানেক্টিকাট স্কুল অফ মেডিসিন তাদের নতুন গবেষণায় দাবি করেছে মাত্র ১৫ সেকেন্ডের মধ্যেই করোনাকে খতম করা সম্ভব। আয়োডিনের দ্রবণে নিমেষে নিষ্ক্রিয় হয়ে যাচ্ছে করোনা বলে দাবি করেছেন গবেষকরা।

তারা একটি পরীক্ষা চালিয়েছেন। তাতে আয়োডিন প্রয়োগ করা হয় করোনা ভাইরাসের উপর । আর তাতে দেখা যাচ্ছে মাত্র ১৫ সেকেন্ডে খতম হচ্ছে ভাইরাস। এই দাবি তারা আগেও করেছিলেন। কিন্তু “হু” তা গ্রাহ্য করেনি।

কিন্তু এবার একেবারে তথ্য-প্রমাণ সহ গবেষকরা করে এই বিষয়টি তুলে ধরেছেন । এই গবেষণায় বলা হয়েছে আয়োডিন দিয়ে হাত মুখ ধুলে শরীরে করোনা যদি এসে থাকে তবে স্যানিটাইজারের থেকেও আগে মারা যাবে। তারা আয়োডিনকে ভ্যাকসিন বা ওষুধ হিসেবেও ব্যবহার করার কথা ভাবছেন।

গবেষকদের পরামর্শ আয়োডিনের দ্রবন যদি নাসারন্ধ্র দিয়ে জীবাণুনাশক হিসেবে প্রয়োগ করা যায় তাহলে ড্রপলেট এর মাধ্যমে সংক্রমিত হওয়ার সম্ভাবনা অনেকটাই কমবে। এছাড়াও তারা দাবি করেছেন যে কোন ব্যক্তির শরীরে covid-19 এর সংক্রমণের উপসর্গ দেখা দিলে সেক্ষেত্রে আয়োডিন দ্রবণ প্রয়োগ করলে তা ভাইরাসকে ফুসফুস পর্যন্ত পৌঁছাতে আটকাতে সক্ষম। তবে এটি যেনো কেউ বাড়িতে প্রয়োগ করার চেষ্টা না করে বলেও সতর্ক করেছেন তারা। শুধুমাত্র চিকিৎসকদের তত্ত্বাবধানেই এটি প্রক্রিয়া প্রয়োগ করার কথা জানিয়েছেন তারা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here