ভাইরাস কুপোকাত ৭ দিনেই! করোনার প্রথম ভেষজ ওষুধ প্রকাশ্যে এনে দাবি, রামদেব বাবার পতঞ্জলির

আমাদের ভারত, ২৩ জুন: রামদেব বাবার ভেষজ পণ্যের সংস্থা পতঞ্জলি করোনা ভাইরাসের দুটি ওষুধ বাজারে নিয়ে এলো। ওষুধ দুটির নাম করোনিল ও স্বসারি। সংস্থার দাবি এই ওষুধ কোভিড চিকিৎসায় ১০০ শতাংশ কার্যকরী। আয়ুর্বেদিক চিকিৎসা পদ্ধতির নিয়ম মেনে গবেষণা, পরিক্ষা নীরিক্ষা করার পরেই এই ওষুধ তৈরি করা হয়েছে। ক্লিনিকাল স্টাডিজ করা হয়েছে বলে জানিয়েছেন রামদেব বাবা।

কিছুদিন আগেই পতঞ্জলির সিইও আচার্য বালাকৃষ্ণ দাবি করেছিলেন,করোনা ভাইরাস প্রতিরোধে ওষুধ তারা তৈরি করে ফেলেছেন। মঙ্গলবার উত্তরাখণ্ডের হরিদ্বারের পতঞ্জলির হেডকোয়ার্টারে সাংবাদিক বৈঠক করে করোনা প্রতিরোধকারী এই দুটি ওষুধ প্রকাশ্যে আনেন স্বয়ং রামদেব বাবা।

আচার্য বালকৃষ্ণ দাবি করেছিলেন এই ওষুধ পরীক্ষা-নিরীক্ষায় ১০০% পাশ করেছে। পতঞ্জলির তরফে জানানো হয়েছে পতঞ্জলি রিসার্চ ইনস্টিটিউট ও জয়পুর ন্যাশনাল ইনস্টিটিউট অফ মেডিকেল সাইন্সের যৌথ উদ্যোগে এই ওষুধ তৈরি করা হয়েছে। পতঞ্জলির দিব্যা ফার্মেসি ওষুধ উৎপাদন করবে।

ওষুধটি প্রকাশ্যে এনে রামদেব বাবা বলেন, “পুরো বিশ্ব অপেক্ষা করছে কেউ না কেউ করোনাভাইরাস এর ওষুধ তৈরি করবে। আজ আমরা গর্বিত এই করোনা ভাইরাসের প্রথম ওষুধ আমরা তৈরি করতে পেরেছি। এই ওষুধের নাম করোনিল ও স্বসারি।” তিনি বলেন, “এই ওষুধ ২৮০ জন রোগীর ওপর প্রয়োগ করা হয়েছে। মাত্র তিনদিনের মধ্যেই ৬৯ শতাংশ রোগীর রিপোর্ট নেগেটিভ চলে এসেছে। রামদেব বাবা দাবি করেছেন, “৭ দিনের মধ্যে ১০০% রোগী সুস্থ হয়েছেন।” যোগগুরু বলেন, “পর্যাপ্ত গবেষণার পর এই ওষুধ আমরা প্রস্তুত করেছি। আমাদের ওষুধে করোনা রোগী ১০০% সুস্থ হয়ে উঠবে এবং মৃত্যুর আশঙ্কা একেবারেই নেই।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here