বারুইপুর সংশোধনাগারে করোনা আতঙ্ক

আমাদের ভারত, বারুইপুর, ১ জুলাই: এবার বারুইপুর কেন্দ্রীয় সংশোধনাগারে করোনা আতঙ্ক। ইতিমধ্যেই জেলের জেলার, জেলকর্মী সহ বেশ কয়েকজন বন্দী করোনায় আক্রান্ত হয়েছেন বলে সংশোধানাগার সূত্রে খবর। বেশ কয়েকজনকে কলকাতার হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে। বাকিদের চিকিৎসা জেলের মধ্যেই চলছে। যারা যারা আক্রান্তদের সংস্পর্শে এসেছিলেন তাদের জেলের মধ্যেই কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

সংশোধনাগার সূত্রে খবর, দিন দশেক আগে বারুইপুর সংশোধনাগারের জেলার সহ মোট তিনজন কর্মী করোনায় আক্রান্ত হয়েছিলেন। তাদের রিপোর্ট পজিটিভ আসায় তাদের কলকাতার একটি সরকারি হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছিল। সেই ঘটনার পর জেলের অন্যান্য কর্মী ও সংশোধনাগারের বন্দীদের লালারস পরীক্ষা করা হয় গত কয়েকদিনে। সেই পরীক্ষার রিপোর্ট সম্প্রতি এসেছে। তাতেই দেখা যায় বেশ কয়েকজন বন্দী ও করোনায় আক্রান্ত। এরপরেই নড়েচড়ে বসে সংশোধনাগার কতৃপক্ষ। আক্রান্ত বন্দীদের সাথে যারা সংস্পর্শে এসেছিলেন তাদেরকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।
এই মুহূর্তে অন্তত ১৬ জন আক্রান্ত বলে সংশোধনাগার সূত্রে খবর। এই বারুইপুর কেন্দ্রীয় সংশোধানাগারে করোনার থাবা বসায় বন্দীদেরকে পরিবারের সাথে দেখা করতে দেওয়া হচ্ছে না। পরিবারের লোকেরা প্রতিদিন দেখা করতে এসেও ফিরে যাচ্ছেন। ঘটনার জেরে তারা যথেষ্ট আতঙ্কিত।
যদিও এ বিষয়ে সংশোধনাগারের তরফ থেকে কোন বিবৃতি দেওয়া হয় নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here