পুরুলিয়ায় করোনা পজিটিভ প্রৌঢ় রেল কর্মীর মৃত্যু

সাথী দাস, পুরুলিয়া, ১৪ জুলাই: পুরুলিয়ায় নতুন করে আক্রান্ত হলেন ২৭ জন। মৃত্যুও হয়েছে এক রেল কর্মীর। একই সাথে সুস্থ হয়ে উঠেছেন ৯ জন। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সবমিলিয়ে এখন জেলায় অ্যাকটিভ কোভিডের সংখ্যা ২৪০ জন। এই মুহূর্তে জেলায় কন্টেনমেন্ট জোনের সংখ্যা ১১৪। এদিন আদ্রা রেল হাসপাতালে ওই প্রৌঢ়ের মৃত্যু হয়। তিনি কোভিড আক্রান্ত ছিলেন বলে জানাগেছে।

পেশায় ওই রেল কর্মীর মৃত্যু প্রসঙ্গে আদ্রার ডিআরএম নবীনকুমার জানান, “ওই ব্যক্তি আদ্রা রেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তিনি অন্যান্য অসুখে ভুগছিলেন। তাঁর লালা রসের নমুনা পরীক্ষার পর কোভিড-১৯ পজিটিভ পাওয়া যায়। ”

সংক্রমণের সংখ্যা দ্রুত বাড়তে থাকায় পুরুলিয়া জেলায় সুস্থতার হার কমছে। শুক্রবার, জেলা প্রশাসনের দেওয়া তথ্য অনুযায়ী এই নিয়ে পুরুলিয়া জেলায় মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়াল ৫১১। আজ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২৬৯ জন। শতকরা হার ৫২.৬৪%। এক সময় সুস্থতার হার ৯০ শতাংশের বেশি ছিল। বেশি সংখ্যক মানুষের নমুনা পরীক্ষা হওয়ায় আক্রান্তের সংখ্যা বাড়ার অন্যতম কারণ। এদিন, ১৫২০ জনের লালা রসের নমুনা সংগ্রহ করা হয় পরীক্ষার জন্য। যা রেকর্ড সংখ্যক বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here