মথুরাপুরে করোনা আক্রান্ত রোগীর হদিস, এলাকায় বহিরাগতদের প্রবেশ বন্ধ করল প্রশাসন

আমাদের ভারত, দক্ষিণ ২৪ পরগনা, ২৯ এপ্রিল: এবার করোনা সংক্রমণ ছড়াল দক্ষিণ ২৪ পরগণার মথুরাপুরে। আগেই রাজ্য সরকারের তরফ থেকে মথুরাপুরকে রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছিল। কিন্তু সেভাবে কোনও সংক্রমণ লক্ষ্য করা যায়নি। তবে কয়েকদিন যেতে না যেতেই মথুরাপুর স্টেশন রোড সংলগ্ন এলাকার এক বাসিন্দার শরীরে করোনার উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে। তার লালারস পরীক্ষায় করোনার সংক্রমণ ধরা পড়েছে বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর। আর এই খবর কানে আসতেই স্থানীয় প্রশাসন এলাকা সিল করে সেই এলাকায় স্যানিটাইজেশনের কাজ শুরু করেছে।

দিন তিনেক আগে করোনার উপসর্গ দেখা দেওয়ায় বছর বাহান্নর ওই ব্যক্তিকে স্থানীয় কোয়ারেন্টাইন সেন্টারে ভর্তি করে তার লালারসের নমুনা কলকাতায় টেস্টের জন্য পাঠানো হয়েছিল। সেখানে থেকে নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। ইতিমধ্যে ওই ব্যক্তিকে কলকাতার পিজি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ওই ব্যিক্তির সঙ্গে সম্পর্কযুক্ত এমন ২৮ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। ইতিমধ্যে যুদ্ধকালীন তৎপরতায় মথুরাপুর থানার পুলিশ এলাকায় বহিরাগতদের প্রবেশ বন্ধ করে দিয়েছে। গোটা এলাকায় চলছে স্যানিটাইজেশনের কাজ। ওই এলাকার লোকেদের স্বাস্থ্যপরীক্ষার জন্য একটি বিশেষ দলও এলাকায় পৌঁছেছে।

কোথা থেকে ওই ব্যাক্তি আক্রান্ত হলেন তা জানার চেষ্টা করা হচ্ছে পুলিশের তরফ থেকে। আপাতত ঐ এলাকায় বহিরাগতদের প্রবেশ সম্পূর্ণভাবে বন্ধ করা হয়েছে প্রশাসনের তরফ থেকে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here