তরুণীর শরীরে করোনা সংক্রমণ, এলাকা সিল করল পুলিশ

আমাদের ভারত, হাওড়া, ৯ মে: কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা করাতে গিয়ে করোনায় আক্রান্ত হল শ্যামপুরের এক তরুণী। জানাগেছে, শ্যামপুর ১ নং ব্লকের কমলপুর গ্রাম পঞ্চায়েতের শ্রীকোল গ্রামের ওই তরুণী দীর্ঘদিন ধরে রেচন তন্ত্রের সমস্যায় ভুগছেন এবং সেই কারণে চিকিৎসার জন্য তিনি নাগের বাজারের একটি বেসরকারি হাসপাতালে নিয়মিত যেতেন। সেইরকম গত ২৫ এপ্রিল ওই তরুণী হাসপাতালে ভর্তি হন। এরপরেই তার শরীরে করোনার উপসর্গ ধরা পড়ায় তার লালা রসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হলে শুক্রবার তার রিপোর্ট পজিটিভ আসে।

এদিকে তরুণীর করোনা রিপোর্ট পজিটিভ আসার পরেই নড়েচড়ে বসে ব্লক প্রশাসন। শনিবার তরুণীর বাবা, মা, বাড়ির পরিচারিকা সহ তার শিশু এবং গাড়ির চালককে গাদিয়াড়ায় কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়। পাশাপাশি এলাকার ২৬ টি পরিবারকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়।

অন্যদিকে শনিবার সকালে শ্যামপুর ১ নং ব্লকের বিডিও সঞ্চয়ন পান সহ পুলিশ আধিকারিকরা গ্রামে গিয়ে মানুষের সঙ্গে কথা বলেন এবং অপ্রয়োজনে রাস্তায় না বের হওয়ার পরামর্শ দেন। প্রশাসন সূত্রে খবর, এলাকাটিকে কন্টেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হয়েছে এবং গ্রামে ঢোকার রাস্তা সিল করা হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here