করোনায় আক্রান্তের সংখ্যা ৮ লক্ষ ছাড়ালো, ২৪ ঘন্টায় সংক্রমিত ২৭ হাজার ১১৪

আমাদের ভারত, ১১ জুলাই: চলতি বছরের শেষের দিকে মারাত্মক আকার নেবে করোনা সংক্রমণ। এমনটাই আশঙ্কা করেছেন বিশেষজ্ঞরা। কিন্তু তার অনেক আগেই আগেই হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করনে আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ১১৪ জন মানুষ। একদিনে সংক্রমিত হওয়ার সংখ্যার নিরিখে এটি রেকর্ড। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকে পরিসংখ্যান অনুযায়ী দেশে এখনো পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮ লক্ষ ২০ হাজার ৯১৬। তার মধ্যে এখন সক্রিয় রয়েছে ২ লক্ষ ৮৩ হাজার ৪০৭ জন। সুস্থ হয়েছেন ৫ লক্ষ ১৫ হাজার ৩৮৭জন। মৃত্যু হয়েছে ২২ হাজার ১২৩ জনের।

মহারাষ্ট্র সহ দেশের বেশ কয়েকটি রাজ্যে করোনা সংক্রমণ বেশ গুরুতর আকার ধারণ করেছে। মহারাষ্ট্র এখনো সক্রিয় রোগীর সংখ্যা ৯৫ হাজার ৯৩৪। মৃত্যু হয়েছে ৯ হাজার ৮৯২ জনের। কর্নাটকে সক্রিয় রোগীর সংখ্যা এখন ১৯ হাজার ৩৯ জন। মৃত্যু হয়েছে ৫৪৩ জনের। দিল্লিতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২১ হাজার ১৪৬। মৃত্যু হয়েছে ৩৩০০ জনের। গুজরাটে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৯৯০০ জন।মৃত্যু হয়েছে ২০২২ জনের

সারাদেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু হয়েছে ৫১৯ জনের। এটি এখনও পর্যন্ত ২৪ ঘন্টায় সর্বোচ্চ। স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী বর্তমানে দেশে করোনায় মৃতের হার ২.২৭ শতাংশ। সেখানে দেশে করোনায় সুস্থ হওয়ার হার ৬২.৭৮ শতাংশ।

এদিকে দেশে ভ্যাকসিন তৈরীর বিষয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন জানিয়েছেন, করোনার ভ্যাকসিন দেশে তৈরি হতে কত দিন সময় লাগবে তা এখনই নির্দিষ্ট করে বলা সম্ভব নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here