৯ লক্ষের দোড় গড়ায় করোনা আক্রান্তের সংখ্যা, ২৪ ঘন্টায় আক্রান্ত ২৯ হাজার, সুস্থ ১৯ হাজার

আমাদের ভারত, ১৩ জুলাই: হু হু করে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৯ লক্ষের দোড় গোড়ায়। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের সংখ্যা ২৯ হাজার। মৃত্যু হয়েছে ৫০০ জন মানুষের।

এখন প্রত্যেকদিনই আগের দিনের রেকর্ডকে ভেঙে দিচ্ছে করোনা আক্রান্তের সংখ্যা। এই নিয়ে এত দিন পর্যন্ত দেশে মোট আক্রান্তের সংখ্যা ৮ লক্ষ ৭৮ হাজার ২০৪। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৭০১ জন। ২৪ ঘন্টায় দেশে সংক্রমণের হার ১৩.১ শতাংশ।

(প্রতিদিন যে সংখ্যক মানুষের টেস্ট হচ্ছে তার মধ্যে যত শতাংশের রিপোর্ট পজিটিভ আছে সেটাকেই বলা হচ্ছে সংক্রমণের হার)

আক্রান্তের সঙ্গে বেড়েছে মৃত্যুর হারও। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান বলছে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৫০০ জনের। এর ফলে এখনো পর্যন্ত করোনায় গোটা দেশে মোট মৃত্যু হয়েছে ২৩ হাজার ১৭৪ জনের। এরমধ্যে মহারাষ্ট্রেরই মারা গেছে ১০ হাজার ২৮৯ জন। মৃতের সংখ্যার নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে দিল্লি। সেখানে করোনিয় মৃত্যু হয়েছে ৩৩৭১ জনের। গুজরাতে প্রাণ গিয়েছে ২০৪৫ জনের। তামিলনাড়ুতে মৃত্যু হয়েছে ৯৬৬জনের। উত্তরপ্রদেশের মৃত্যু হয়েছে ৯৩৪ জনের। পশ্চিমবঙ্গের ৯৩২ জনের।

তবে আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়লেও করোনার রোগী সুস্থ হয়ে ওঠার সংখ্যাটাও খারাপ নয়। এখনো পর্যন্ত সাড়ে পাঁচ লাখেরও বেশি মানুষ সুস্থ হয়েছেন। মোট আক্রান্তের ৬৩ শতাংশ মানুষই সুস্থ হয়ে ঘরে ফিরেছেন। গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৮৫৯ জন সুস্থ হয়েছেন। এখনো পর্যন্ত ৫ লক্ষ ৫৩ হাজার ৪৭০ জন করোনা থেকে মুক্ত হয়েছেন।

গত ২৪ ঘন্টায় মহারাষ্ট্রে সংক্রমিত হয়েছেন প্রায় ৮ হাজার মানুষ। এর ফলে সেখানে সংক্রমতির সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে আড়াই লাখ। রাজধানী দিল্লিতে মোট আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ১২ হাজার ৪৯৪। জন।তামিলনাড়ুতে মোট আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৩৮ হাজার ৪৭০ জন। চতুর্থ স্থানে রয়েছে গুজরাট। সেখানে মোট আক্রান্ত ৪১ হাজার ৮০২ জন।

পশ্চিমবঙ্গেও আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। গত ২৪ ঘন্টায় রাজ্যে দেড় হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘন্টায় রাজ্যে ১৫৬০ জন করোনিয় আক্রান্ত হয়েছেন। এর ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ১৩ জন। ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ২৪জনের। মোট মৃত্যু হয়েছে ৯৩২ জনের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here